শিরোনাম :

  • রাজপথে তৎপর পুলিশ ১৫ এপ্রিল পর্যন্ত বিদেশি নাগরিকদের ভিসা অন অ্যারাইভাল বন্ধ করোনার সংক্রমণ ঠেকাবে ত্রিফলা, দাবি ভারতীয় বিজ্ঞানীর সস্ত্রীক করোনায় আক্রান্ত ইসরায়েলের স্বাস্থ্যমন্ত্রী
করোনা : বাতিল হলো আর্সেনাল-ম্যানসিটির হাইভোল্টেজ লড়াই
স্পোর্টস ডেস্ক :
১১ মার্চ, ২০২০ ১১:০৫:০৮
প্রিন্টঅ-অ+


ইংলিশ প্রিমিয়ার লিগে আজ (বুধবার) বাংলাদেশ সময় রাত দেড়টায় মাঠে গড়ানোর কথা ছিল আর্সেনাল-ম্যানচেস্টার সিটির হাইভোল্টেজ লড়াইটি। করোনাভাইরাসের আতঙ্কে বাতিল করা হয়েছে ম্যাচটি। করোনার প্রভাবে এটিই ইংল্যান্ডে প্রথম ম্যাচ বাতিলের ঘটনা।

করোনার আক্রমণে বিশ্ব ক্রীড়াঙ্গনে বড় ধাক্কা লেগেছে অনেক দিন হলো। তারপরও ঝুঁকি নিয়ে ম্যাচ আয়োজন চলছে অনেক জায়গায়। ইতালির মতো যেসব দেশে আক্রান্তের সংখ্যা বেশি সেখানে দর্শকবিহীন ‘ক্লোজ ডোর’ ম্যাচ আয়োজন হয়েছে। ইতালিতে অবশ্য পরে সব ধরনের খেলা বন্ধ করে দেওয়ারই সিদ্ধান্ত হয়েছে।

তবে ইংলিশ প্রিমিয়ার লিগে এখনও সেভাবে ভাবা হয়নি দর্শকদের বিষয়ে। গতকাল লেস্টার সিটি আর অ্যাস্টন ভিলার ম্যাচেও মাঠ ভর্তি দর্শক ছিল। কিন্তু এরই মধ্যে করোনায় আক্রান্ত হয়েছেন ইংলিশ ক্লাব নটিংহাম ফরেস্ট ও গ্রিক ক্লাব অলিম্পিয়াকোসের মালিক ইভানগেলোস মারিনাকিস। এরপর নতুন করে ভাবনার দরকার তো পড়ছেই।

অন্যান্য দেশের মতো যুক্তরাজ্যেও করোনা আক্রান্তের সংখ্যাও দিনকে দিন বাড়ছে। এখন পর্যন্ত ৩৮২ জন রোগীর সন্ধান পাওয়া গেছে। মারা গেছেন ৬ জন। এমতাবস্থায় আর্সেনাল-ম্যানসিটির ম্যাচটি বাতিল হলো।

এই ম্যাচটি বাতিল হওয়ার অর্থ লিভারপুলের চ্যাম্পিয়ন হওয়ার অপেক্ষা আরও বেড়ে যাওয়া। যদি ইতিহাদ স্টেডিয়ামে আজ আর্সেনালের কাছে এবং তারপর শনিবার বার্নলির কাছে ম্যানসিটি হারতো, তবে ১৯৯০ সালের পর প্রথমবারের মতো শিরোপা নিশ্চিত হয়ে যেত লিভারপুলের।



আমার বার্তা/১১ মার্চ ২০২০/জহির


আরো পড়ুন