শিরোনাম :

  • রাজপথে তৎপর পুলিশ ১৫ এপ্রিল পর্যন্ত বিদেশি নাগরিকদের ভিসা অন অ্যারাইভাল বন্ধ করোনার সংক্রমণ ঠেকাবে ত্রিফলা, দাবি ভারতীয় বিজ্ঞানীর সস্ত্রীক করোনায় আক্রান্ত ইসরায়েলের স্বাস্থ্যমন্ত্রী
বুন্দেসলিগায় প্রথম করোনা আক্রান্ত ফুটবলার, লিগ স্থগিত
স্পোর্টস ডেস্ক :
১৪ মার্চ, ২০২০ ১১:১৫:৪২
প্রিন্টঅ-অ+


জার্মান লিগ বুন্দেসলিগায় প্রথম ফুটবলার হিসেবে করোনাভাইরাস পজিটিভ হয়েছেন পেডারবর্নের ডিফেন্ডার লুকা কিলিয়ান। আগামী ২ এপ্রিল পর্যন্ত বুন্দেসলিগার সব ম্যাচ স্থগিত করার ঘোষণা আসার পরপরই করোনা পজিটিভ হিসেবে ধরা পড়েন এই ফুটবলার।

শুরুতে এই সপ্তাহের ম্যাচগুলো ক্লোজডোর (দর্শকবিহীন) আয়োজনের সিদ্ধান্ত হয়েছিল। তবে শুক্রবার সব ধরনের ম্যাচ স্থগিত করা হয়। এতে করে ইংল্যান্ড, স্পেন, ইতালি ও ফ্রান্সের পর ইউরোপের বড় লিগ স্থগিতের সর্বশেষ সংযোজন হলো জার্মান লিগ।

কিলিয়ান আক্রান্ত হওয়ার পর পেডেরবর্নের আরও কয়েকজন খেলোয়াড়কে পরীক্ষা করা হচ্ছে। তাদের দলের ম্যানেজার স্টেফান বগমার্টেরও আক্রান্তের লক্ষণ দেখা দিয়েছিল।

যদিও পরীক্ষায় পেডেরবর্ন কোচের করোনা 'নেগেটিভ' এসেছে। কিন্তু ২০ বছর বয়সী কিলিয়ানের ধরা পড়েছে ভাইরাস। শনিবার দলের বাকি খেলোয়াড়দেরও পরীক্ষা করা হবে বলে জানিয়েছে ক্লাবটি।

কিলিয়ানকে মনে করা হয় বুন্দেসলিগার উদীয়মান তারকা। গত জানুয়ারিতে উরুর চোটে পড়েছিলেন তিনি। সেটি কাটিয়ে মাঠে ফেরেন। এবার নতুন ধাক্কা করোনাভাইরাসে।



আমার বার্তা/১৪ মার্চ ২০২০/জহির


আরো পড়ুন