শিরোনাম :

  • রাজপথে তৎপর পুলিশ ১৫ এপ্রিল পর্যন্ত বিদেশি নাগরিকদের ভিসা অন অ্যারাইভাল বন্ধ করোনার সংক্রমণ ঠেকাবে ত্রিফলা, দাবি ভারতীয় বিজ্ঞানীর সস্ত্রীক করোনায় আক্রান্ত ইসরায়েলের স্বাস্থ্যমন্ত্রী
মাঝপথেই বাতিল নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়া ওয়ানডে সিরিজ
স্পোর্টস ডেস্ক :
১৪ মার্চ, ২০২০ ১১:১৯:২৪
প্রিন্টঅ-অ+


করোনা শঙ্কার মধ্যেই একটি ম্যাচ মাঠে গড়িয়েছে। সিডনিতে রুদ্ধদ্বার সিরিজের প্রথম ওয়ানডেটি ৭১ রানে জিতেছে অস্ট্রেলিয়া। দ্বিতীয় ওয়ানডে হওয়ার কথা ছিল একই ভেন্যুতে রোববার। এমন সময়ে এলো সিরিজ বাতিলের ঘোষণা।

শুধু চ্যাপেল-হ্যাডলি ওয়ানডে সিরিজই নয়, এরপর দুই দলের মধ্যে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটিও বাতিল হয়ে গেছে। মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাবে নিউজিল্যান্ড সরকার ভ্রমণের উপর যে বিধিনিষেধ আরোপ করেছে, তারই ফলশ্রুতিতে সিরিজ রেখে দেশে ফেরার সিদ্ধান্ত কিউই দলের।

শনিবার বিকেল থেকে বর্ডারে কিছু বিধিনিষেধ বেঁধে দিয়েছে নিউজিল্যান্ড সরকার। বলা হয়েছে, তাসমান প্রতিবেশি অস্ট্রেলিয়া থেকে কেউ নিউজিল্যান্ডে প্রবেশ করলে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হবে।

নতুন এই বিধি নিষেধ আরোপ কার্যকর হবে রোববার মধ্যরাত থেকে। তার আগেই নিউজিল্যান্ড দল দেশে ফিরতে চাচ্ছে, যাতে করে তাদের আইসোলেশনে যেতে না হয়। কিউই টিম ম্যানেজম্যান্টের পক্ষ থেকে জানানো হয়েছে, শনিবার বিকেলের মধ্যে সিডনি ছাড়বেন দলের বেশিরভাগ সদস্য।

নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি) এক বিবৃতিতে বলেছে, ‘সরকারের অবস্থান মেনে নিয়ে সেটি সমর্থন জানাচ্ছে এনজেডসি। এখন এই সময়টা নজিরবিহীন ঝুঁকি ও বিপদের। ব্যক্তিগত স্বাস্থ্য এবং আমাদের খেলোয়াড়দের ভালো থাকা সবার আগে।’



আমার বার্তা/১৪ মার্চ ২০২০/জহির


আরো পড়ুন