শিরোনাম :

  • রাজপথে তৎপর পুলিশ ১৫ এপ্রিল পর্যন্ত বিদেশি নাগরিকদের ভিসা অন অ্যারাইভাল বন্ধ করোনার সংক্রমণ ঠেকাবে ত্রিফলা, দাবি ভারতীয় বিজ্ঞানীর সস্ত্রীক করোনায় আক্রান্ত ইসরায়েলের স্বাস্থ্যমন্ত্রী
পেছানো আইপিএল বাতিলই হবে, যদি...
স্পোর্টস ডেস্ক :
১৪ মার্চ, ২০২০ ১৪:৫২:৫৪
প্রিন্টঅ-অ+


করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) নির্ধারিত সময়ে শুরু হচ্ছে না। ২৯ মার্চ টুর্নামেন্ট শুরুর কথা ছিল। সেটি পিছিয়ে দেওয়া হয়েছে দুই সপ্তাহ, ১৫ এপ্রিল পর্যন্ত।

তারপরও বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এই ফ্র্যাঞ্চাইজি লিগটি আয়োজন করতে চায় টুর্নামেন্ট কমিটি। প্রয়োজনে দর্শকশূন্য স্টেডিয়ামে রুদ্ধদ্বার ম্যাচ হবে।

কিন্তু করোনা পরিস্থিতি যেদিকে গড়াচ্ছে, এই লিগটি আদৌ আয়োজন সম্ভব? ভারতে ক্রমেই জটিল আকার ধারণ করছে করোনা। এখন পর্যন্ত ৮৩ জন করোনা আক্রান্ত রোগীর খবর জানা গেছে, মারা গেছেন ২ জন।

সামনে আরও এই সংখ্যাটা বাড়তে পারে। এই পরিস্থিতিতে আইপিএল যদি ২০ এপ্রিলের মধ্যে শুরু করা না যায়, তবে এবারের বছরের আসরটি বাতিল হতে পারে বলেই আশঙ্কা প্রকাশ করেছেন টুর্নামেন্ট সংশ্লিষ্ট একজন কর্মকর্তা।

ওই কর্তা বলেন, ‘যদি আইপিএল শুরু করতে হয়, তবে সেটা ২০ এপ্রিলের মধ্যেই করতে হবে। সিদ্ধান্ত চূড়ান্ত করতে হবে ১০ এপ্রিলের মধ্যে। যদি ২০ এপ্রিলের মধ্যে টুর্নামেন্ট শুরু করা না যায়, তবে সেটা আগামী বছর পর্যন্ত স্থগিত হয়ে যাবে।’

ওই কমকর্তার মতে, ২১ এপ্রিল থেকে ৩১ মে পর্যন্ত ছয় সপ্তাহের মধ্যে ৬০টি ম্যাচ আয়োজন করা সম্ভব। তবে পুরো ব্যাপারটিই নির্ভর করছে এপ্রিলের প্রথম সপ্তাহে ভাইরাসের প্রাদুর্ভাব কেমন পর্যায়ে থাকে, সেটির উপর।



আমার বার্তা/১৪ মার্চ ২০২০/জহির


আরো পড়ুন