শিরোনাম :

  • রাজপথে তৎপর পুলিশ ১৫ এপ্রিল পর্যন্ত বিদেশি নাগরিকদের ভিসা অন অ্যারাইভাল বন্ধ করোনার সংক্রমণ ঠেকাবে ত্রিফলা, দাবি ভারতীয় বিজ্ঞানীর সস্ত্রীক করোনায় আক্রান্ত ইসরায়েলের স্বাস্থ্যমন্ত্রী
এক হাজার কোটির বেলকে ফ্রিতেই ছেড়ে দেবে রিয়াল মাদ্রিদ
স্পোর্টস ডেস্ক :
১৮ মার্চ, ২০২০ ১৩:০৬:২২
প্রিন্টঅ-অ+


করোনাভাইরাসের কারণে সারা বিশ্বের প্রায় সকল খেলাধুলা স্থগিত করে রাখা হয়েছে। বিশ্ব ক্রীড়াঙ্গনে নেমে এসেছে এক ধরনের স্থবিরতা। খেলাধুলার সকল খবরে থাকছে কোন দেশে নতুন করে কোন খেলোয়াড় প্রাণঘাতী করোনায় আক্রান্ত হলেন কিংবা কোন খেলোয়াড়ের শরীরে দেখা দিয়েছেন করোনার উপসর্গ।

এর মাঝেই বিচ্ছিন্ন কিছু বিষয় আসছে খবরের শিরোনামে। তেমনই একটি স্প্যানিশ ফুটবল ক্লাব রিয়াল মাদ্রিদের দলবদলের গুঞ্জন। স্পেনের সংবাদ মাধ্যমগুলো জানাচ্ছে, ওয়েলশের তারকা ফুটবলার গ্যারেথ বেলকে নতুন মৌসুমের শুরুতে বিনামূল্যেই ছেড়ে দেয়ার কথা ভাবছে রিয়াল।

২০১৩-১৪ মৌসুমে তৎকালীন রেকর্ড ১০০ মিলিয়ন ইউরোর (বাংলাদেশি মুদ্রায় প্রায় ১ হাজার ৪০ কোটি টাকা) বিনিময়ে টটেনহ্যাম হটস্পার ছেড়ে রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছিলেন বেল। যে সম্ভাবনা নিয়ে এসেছিলেন ক্লাবে, তার অর্ধেকও মাঠে দেখাতে পারেননি। বেশিরভাগ সময়ই কেটেছে হাসপাতালের বিছানায় ইনজুরির সঙ্গে লড়াই করে।

ফলে গত কয়েক মৌসুম ধরেই বেলকে বেচে দেয়ার চেষ্টা করে যাচ্ছে রিয়াল। চলতি মৌসুমের শুরুতে চাইনিজ ক্লাবের সঙ্গে চুক্তি প্রায় হয়েই গিয়েছিল। কিন্তু শেষমুহূর্তে ভেস্তে যায় সব। তখন আবার গো ধরেন বেল, রিয়ালে তার চুক্তির পূর্ণ মেয়াদ কাটিয়েই তবে দল ছাড়বে। রিয়ালের সঙ্গে বেলের বর্তমান চুক্তি ২০২১-২২ মৌসুম পর্যন্ত।

কিন্তু দলের কোচ জিনেদিন জিদান আর ধৈর্য্য ধরতে পারছেন না বেলের ওপর। জিদানের পরামর্শেই নতুন মৌসুমের শুরুতে ১ হাজার কোটি টাকা দিয়ে কেনা বেলকে ফ্রিতে বেচে দেয়ার কথা ভাবছে রিয়াল। তবে বেল এখনও চান, চুক্তির শেষ দুই বছরও রিয়ালে থাকতে।

২০১৮ সালে ক্রিশ্চিয়ানো রোনালদো ক্লাব ছেড়ে যাওয়ার পর গুরুদায়িত্ব পড়েছিল বেলের ওপরেই। কিন্তু তিনি সেটি পূরণ করতে পারেননি। পারবেনই বা কী করে? বেশিরভাগ সময়েই তো থাকেন মাঠের বাইরে। গতবছরের সেপ্টেম্বরের পর থেকে লিগে গোলের দেখা পাননি বেল। চলতি বছরের আড়াই মাসে খেলেছেন মাত্র তিনটি ম্যাচ।

তবু চলতি মৌসুমটা বেলের ওপর আস্থা রাখার পক্ষপাতি ছিলেন জিদান। কিন্তু সুযোগ পেয়েও সেগুলোকে কাজে লাগাতে পারছেন না বেল। ফলে শুধু শুধু বেলের পেছনে বাৎসরিক ১৫.৪ মিলিয়ন পাউন্ড (প্রায় ১৫৮ কোটি টাকা) খরচ করতে রাজি নয় রিয়াল। ফলে নতুন মৌসুমে ফ্রিতে হলেও তাকে ছেড়ে দিতে চাইছে দলটি।



আমার বার্তা/১৮ মার্চ ২০২০/জহির


আরো পড়ুন