শিরোনাম :

  • আজ সংবাদ সম্মেলন করবেন প্রধানমন্ত্রী কারওয়ান বাজারের কলার আড়তের আগুন নিয়ন্ত্রণে করোনা মোকাবিলায় সমাজকল্যাণ মন্ত্রণালয়ের ২৩ কোটি টাকার বরাদ্দ যুক্তরাষ্ট্রের নতুন রেকর্ড, একদিনে প্রাণ গেল ১২২৪ জনের
প্রোটিয়া ক্রিকেটারদের করোনায় আক্রান্ত হওয়ার শঙ্কা
স্পোর্টস ডেস্ক :
২৩ মার্চ, ২০২০ ১১:৩৯:৩৩
প্রিন্টঅ-অ+


করোনা আতঙ্কের কারণে ভারত থেকে কোনো ম্যাচ না খেলেই দেশে ফিরে গেছেন দক্ষিণ আফ্রিকান ক্রিকেটাররা। কিন্তু আতঙ্ক তারা ভারতে ফেলে রেখে যেতে পারেননি। সেই আতঙ্ক এখন তাদের গ্রাস করে নিয়েছে পুরোপুরিভাবে। দক্ষিণ আফ্রিকান ক্রিকেটারদের সবাইকেই সেলফ আইসোলেশনে যাওয়ার পরামর্শ দেয়া হয়েছে। যাতে করে অন্য কেউ তাদের সংস্পর্শে আসতে না পারে।

এর একটাই কারণ, লন্ডন ফেরৎ বলিউডের জনপ্রিয় গায়িকা কণিকা কাপুর করোনাভাইরাসে আক্রান্ত। গত শুক্রবার ‘বেবি ডল’ খ্যাত গায়িকা কণিকা কাপুর নিজেই তার কোভিড-১৯ পজিটিভের কথা জানানোর পর থেকেই হুলুস্থুল পড়ে গেছে বলিউডে।

কারণটা খুবই স্বাভাবিক। পৃথিবীব্যাপী যখন আতঙ্ক ছড়াচ্ছে করোনাভাইরাস, ঠিক সে সময় লন্ডন থেকে ফিরে নিজেকে আইসোলেশন বা সেলফ কোয়ারেন্টাইন না করে কীভাবে একাধিক পার্টিতে ঘুরে বেড়ালেন কণিকা, উঠছে সেই প্রশ্ন।

শারীরিক দুর্বলতা অনুভব করা সত্ত্বেও কাউকে কিছু জানাননি তিনি। সমালোচনার মুখে পড়ে কণিকা জানিয়েছেন মুম্বাই বিমানবন্দরে থার্মাল স্ক্রিনিং-এর মাধ্যমে পরীক্ষা করে তবেই ছাড়া হয়। তবু এমন উৎকণ্ঠার সময় কণিকা যা করেছেন, তা মোটেই মেনে নিতে পারছেন না কেউ।

এরই মধ্যে উঠে এল এক চাঞ্চল্যকর তথ্য। জানা গেছে, ভারতের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচ খেলতে লখ্নৌয়ে যে হোটেলে ছিলেন দক্ষিণ আফ্রিকা দলের ক্রিকেটাররা, ওই একই হোটেলে একই সময়ে দেখা গেছে কণিকাকেও।

টাইমস অব ইন্ডিয়ার রিপোর্ট অনুযায়ী ১৪ থেকে ১৬ মার্চের মধ্যে লখ্নৌয়ে একই হোটেল ডি’ককদের সঙ্গ শেয়ার করেছেন করোনা আক্রান্ত কণিকা। জানা গেছে, হোটেলের সিসিটিভি ফুটেজ নাকি এই খবর নিশ্চিত করেছে। স্বাভাবিকভাবেই সিরিজ বাতিল হওয়ার পর প্রোটিয়া ক্রিকেটাররা দেশে ফিরে গেছেন গত সপ্তাহেই। তবে নতুন এই চাঞ্চল্যকর তথ্য কানে পৌঁছানোর পর তা রীতিমতো ঘুম কেড়ে নিচ্ছে ডি’ককদের।

একই হোটেলে থাকলেও প্রোটিয়া ক্রিকেটারদের কতটা সংস্পর্শে ছিলেন ওই বলিউডি গায়িকা, তা স্পষ্ট নয়; কিন্তু হোটেলের ব্যুফেতে খাবার খাওয়া থেকে শুরু করে লবিতে গেস্টদের সঙ্গে আলাপচারিতা; অর্থাৎ, প্রোটিয়া ক্রিকেটাররা যেখানে যেখানে ঘুরেছেন কণিকাও সমস্ত জায়গাতেই বিচরণ করেছেন। জানা গেছে, ওই হোটেলে প্রথম সারির কোনো এক সংবাদমাধ্যমের বার্ষিক কনক্লেভ অনুষ্ঠানেও কিছুটা সময়ের জন্য যান কণিকা।

ওই অনুষ্ঠানে কাদের সংস্পর্শে গিয়েছিলেন তিনি। খতিয়ে দেখা হছে সেটাও। উল্লেখ্য, ধর্মশালায় প্রথম ওয়ানডে বৃষ্টিতে পন্ড হয়ে যাওয়ার পর করোনা আতঙ্কে লখ্ণৌ ও কলকাতায় বাকি দু’টি ম্যাচ না খেলেই দেশে ফিরে যায় প্রোটিয়ারা। দেশে ফিরে যাওয়ার আগে লখ্নৌ থেকে কলকাতায় এসেছিল গোটা দক্ষিণ আফ্রিকা দল। কড়া সতর্কতার মধ্যে কলকাতায় দু’দিন থাকার পর দেশে ফেরে তারা।



আমার বার্তা/২৩ মার্চ ২০২০/জহির


আরো পড়ুন