শিরোনাম :

  • ঢাকায় বাড়তে পারে তাপমাত্রা করোনার ছোবলে এবার চলে গেলেন এসআই মোশাররফ সপ্তাহে তিন দিন ছুটির বিধান আসছে নিউজিল্যান্ডে পেরুতে একদিনেই আক্রান্ত প্রায় ৩ হাজার
নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের দুই সাবেক ক্রিকেটার পরপারে
স্পোর্টস ডেস্ক :
০৬ এপ্রিল, ২০২০ ১৭:২১:০৮
প্রিন্টঅ-অ+


না ফেরার দেশে পারি জমালেন নিউজিল্যান্ড এবং ইংল্যান্ডের দুই সাবেক ক্রিকেটার। ৬৪ বছর বয়সে মারা গেছেন নিউজিল্যান্ডের হার্ডহিটিং উইকেটরক্ষক ব্যাটসম্যান জক এডওয়ার্ডস। অন্যদিকে সাবেক ইংলিশ অলরাউন্ডার পিটার ওয়াকারের মৃত্যুকালে বয়স হয়েছিল ৮৪ বছর।

এডওয়ার্ডস নিউজিল্যান্ডের হয়ে ৬টি টেস্ট এবং ৮টি ওয়ানডে খেলেছেন। মারকুটে ব্যাটিংয়ের জন্য তার আলাদা পরিচিতি ছিল। ১৯৭৪ থেকে ১৯৮৫ সাল পর্যন্ত ৬৭টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন। তার মৃত্যুর কারণ অবশ্য জানা যায়নি।

এদিকে ইংল্যান্ড এবং গ্ল্যামারগনের সাবেক অলরাউন্ডার পিটার ওয়াকার মারা গেছেন স্ট্রোক করে। ১৯৬০ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ইংলিশদের হয়ে ৩টি টেস্ট খেলেন তিনি। প্রতিবারই জিতেছে তার দল।

প্রথম শ্রেণির ক্যারিয়ারের পুরোটাই গ্ল্যামারগনে কাটিয়েছেন ওয়াকার। পরে ক্লাবটির প্রেসিডেন্ট হিসেবেও দায়িত্ব পেয়েছিলেন। বিবিসি টিভিতে উপস্থাপক হিসেবেও কাজ করেছেন।

১৯৫৬ থেকে ১৯৭২ সাল পর্যন্ত গ্ল্যামারগনের হয়ে ৪৬৯টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন ওয়াকার। অলরাউন্ডার পরিচয়ের সঙ্গে ভালো ফিল্ডার হিসেবে আলাদা সুনাম ছিল। পুরো ক্যারিয়ারে ৬৫৬টি ক্যাচ নিয়েছেন ওয়াকার, যার বেশিরভাগই ছিল স্লিপ আর শর্ট লেগে।



আমার বার্তা/০৬ এপ্রিল ২০২০/জহির


আরো পড়ুন