শিরোনাম :

  • ঢাকায় বাড়তে পারে তাপমাত্রা করোনার ছোবলে এবার চলে গেলেন এসআই মোশাররফ সপ্তাহে তিন দিন ছুটির বিধান আসছে নিউজিল্যান্ডে পেরুতে একদিনেই আক্রান্ত প্রায় ৩ হাজার
ব্যাটিংয়ের শিল্পী লিটন রান্নাঘরেও জাদুকর!
স্পোর্টস ডেস্ক :
০৭ এপ্রিল, ২০২০ ১১:১৫:৪২
প্রিন্টঅ-অ+


গত ওয়ানডে বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ। সাকিব আল হাসানের সঙ্গে ১৮৯ রানের অপরাজিত জুটি গড়েছিলেন লিটন দাস। সাকিবের ব্যাট থেকে আসে ৯৯ বলে ১২৪ রান, লিটন খেলেন ৬৯ বলে ৯৪ রানের ঝড়ো ইনিংস।

সেই ইনিংসে লিটনের একটি শটের পর ক্যারিবীয় ধারাভাষ্যকার ইয়ান বিশপ নিজের মুগ্ধতা প্রকাশ করতে গিয়ে বলেন, ‘আজকে ব্যাট দিয়ে মোনালিসা আঁকছেন লিটন দাস।’ উল্লেখ্য, ইতালিয়ান শিল্পী লিওনার্দো দ্য ভিঞ্চির বিখ্যাত চিত্রকর্ম হলো মোনালিসা। সেই ম্যাচে লিটনের শটগুলো এতই মনোমুগ্ধকর ছিল যে, তাকে ক্রিকেট মাঠের শিল্পী হিসেবে অভিহিত করেন বিশপ।

লিটন যে মাঠের বাইরে রঙ-পেন্সিলেও বেশ পাকা, এর প্রমাণ পাওয়া গেছে অল্প কিছুদিন আগেই। করোনাভাইরাসের কারণে হোম কোয়ারেন্টাইনে থেকে স্ত্রী দেবশ্রী বিশ্বাস সঞ্চিতার সঙ্গে ছবি এঁকেছিলেন তিনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে তা বেশ প্রশংসিত হয়েছিল।

ক্রিকেট মাঠে ব্যাট হাতে শিল্পী, ঘরের মধ্যে রঙ-পেন্সিল নিয়েও শিল্পী! বহুমুখী প্রতিভার অধিকারী লিটনের আরেকটি গুণ প্রকাশিত হলো সোমবার রাতে। এবার লিটনের রান্নার প্রতিভা সবাইকে জানালেন স্ত্রী সঞ্চিতা।

খেলাধুলার ব্যস্ততার কারণে বাসায় খুব একটা থাকার সুযোগ মেলে না লিটনের। এবার যখন পেলেন, সেটির পূর্ণ ব্যবহারই করছেন তিনি। ঘরে বসে অলস সময় না কাটিয়ে, সোজা চলে গেলেন রান্নাঘরে। নিজে একা একা বানালেন লুচি, মোগলাই পরোটা এবং আলুর দম।

তাও শুধু বানাতে হবে, তাই বানানো- এমনটাও নয়, সঞ্চিতার মূল্যায়নে রীতিমতো অসাধারণ রান্না করেছেন লিটন। ব্যাটিংয়ের শিল্পী লিটন দাসের রান্নার হাতও যে জাদুকরী, তা বোঝা গেলো স্ত্রী সঞ্চিতার প্রশংসার মাধ্যমেই।

লিটনের রান্না করা খাবারের ছবি আপলোড করে সঞ্চিতা লিখেছেন, ‘এটা অনেক অনেক স্পেশাল। লিটন দাসের বানানো লুচি এবং মোগলাই পরোটা। একদম ময়দার খামি করা থেকে লুচি বেলা এবং ভাজা- সবই তার করা। লুচিগুলো পুরোপুরি এবং মচমচে হয়েছে। আমার ঘরে সত্যিই লক্ষ্মী এসেছে। দয়া করে ভগবানের আশীর্বাদ অথবা মাশাআল্লাহ বলুন।’

প্রসঙ্গত, গত ২৭ মার্চ (শুক্রবার) ভয়াবহ সিলিন্ডার বিষ্ফোরণে ডান হাত ও চুলের অনেকাংশই পুড়ে গিয়েছিল লিটনের স্ত্রী সঞ্চিতার। ফলে ডান হাতে প্লাস্টার এবং মাথার ক্ষতিগ্রস্ত চুল কেটে ফেলতে হয় তার। বর্তমানে সুস্থ হওয়ার পথেই রয়েছেন সঞ্চিতা।



আমার বার্তা/০৭ এপ্রিল ২০২০/জহির


আরো পড়ুন