শিরোনাম :

  • ঢাকায় বাড়তে পারে তাপমাত্রা করোনার ছোবলে এবার চলে গেলেন এসআই মোশাররফ সপ্তাহে তিন দিন ছুটির বিধান আসছে নিউজিল্যান্ডে পেরুতে একদিনেই আক্রান্ত প্রায় ৩ হাজার
করোনার মধ্যেই পুরস্কার পেলেন সোফি-সাউদি
স্পোর্টস ডেস্ক :
০৮ এপ্রিল, ২০২০ ১৪:০৫:২১
প্রিন্টঅ-অ+


করোনাভাইরাসের কারণে সতর্কতাস্বরুপ বন্ধ রয়েছে সবধরনের খেলা। তাই বলে যে, খেলার সবধরনের কার্যক্রমও বন্ধ করে রাখতে হবে- এমনটা মানতে রাজি নয় নিউজিল্যান্ডের পেশাদার ক্রিকেটাররা।

তবে তারা মাঠে নেমে নয়, বরং করোনা সতর্কতা মেনে বাসায় বসেই অংশ নিয়েছেন এক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে। যেখানে নিউজিল্যান্ডের পেশাদার ক্রিকেটারদের সংগঠনের পক্ষ থেকে দেয়া হয়েছে ২০১৯-২০ মৌসুমের সেরা খেলোয়াড়ের পুরস্কার।

চলতি বছর এ পুরস্কার জিতেছেন টিম সাউদি এবং সোফি ডিভাইন। ক্রিকেটারদের সংগঠনের পক্ষ থেকে ‘প্লেয়ারস ক্যাপ’ নামে দেয়া হয় এ পুরস্কার। নারী ক্রিকেটে এটি পেয়েছেন সোফি আর পুরুষ ক্রিকেটারদের মধ্যে পেলেন সাউদি। অনলাইনে এক অনুষ্ঠানের মাধ্যমে জানান হয়েছে বিজয়ীদের নাম।

এ নিয়ে দ্বিতীয়বার প্লেয়ারস ক্যাপ পুরস্কার পেলেন সাউদি। এর আগে ২০১৩ সালেও জিতেছিলেন তিনি। অন্যদিকে সোফি গড়েছেন রেকর্ড। নিউজিল্যান্ডের মাত্র দ্বিতীয় ক্রিকেটার হিসেবে টানা তৃতীয়বারের মতো জিতেছেন এই পুরস্কার।

তার আগে ২০১৫, ২০১৬ ও ২০১৭ সালে এই পুরস্কার টানা জিতেছিলেন কেন উইলিয়ামসন। ব্যাট হাতে দুর্দান্ত ফর্মে থাকার পুরস্কারই পেয়েছেন সোফি। সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে ৪ ইনিংসে করেছিলেন ১৩২ রান। এছাড়া দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৪ ম্যাচে তার ইনিংসগুলো ছিলো ৫৪*, ৬১, ৭৭ এবং ১০৫ রানের।

কম যাননি সাউদিও। বিশেষ করে টেস্ট ক্রিকেটে নির্দিষ্ট সময়ের মধ্যে মাত্র ৬ ম্যাচেই শিকার করেছেন ৩৩টি উইকেট। কেন উইলিয়ামসন এবং রস টেলরের পর মাত্র তৃতীয় পুরষ্কার হিসেবে দুইবার প্লেয়ারস ক্যাপ জেতার কৃতিত্ব অর্জন করলেন সাউদি।



আমার বার্তা/০৮ এপ্রিল ২০২০/জহির


আরো পড়ুন