শিরোনাম :

  • ঢাকায় বাড়তে পারে তাপমাত্রা করোনার ছোবলে এবার চলে গেলেন এসআই মোশাররফ সপ্তাহে তিন দিন ছুটির বিধান আসছে নিউজিল্যান্ডে পেরুতে একদিনেই আক্রান্ত প্রায় ৩ হাজার
করোনাভাইরাস : চ্যাম্পিয়ন ছাড়াই বাতিল ঘোষণা ডাচ লিগ
স্পোর্টস ডেস্ক :
২৫ এপ্রিল, ২০২০ ১১:৩২:২৮
প্রিন্টঅ-অ+


করোনাভাইরাস পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকার সুবাদে মে মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে ফের মাঠে গড়াতে যাচ্ছে জার্মানির সর্বোচ্চ মর্যাদার ঘরোয়া টুর্নামেন্ট বুন্দেসলিগা। অথচ তাদের ঠিক বিপরীত নেদারল্যান্ডস।

অন্যান্য বেশিরভাগ দেশই যেখানে কোন সিদ্ধান্ত নেয়ার আগে অপেক্ষা করছে করোনা পরিস্থিতি ভালোভাবে বোঝার, সেখানে নেদারল্যান্ডসের ফুটবল আয়োজকরা বাতিল ঘোষণা করেছে দেশটির সর্বোচ্চ মর্যাদার ঘরোয়া ফুটবল লিগ এরিডিভাইসকে।

এ সিদ্ধান্ত তারা নিয়েছে তারা নিয়েছে কোন চ্যাম্পিয়নের নাম না জানিয়েই। অর্থাৎ ডাচ লিগের ২০১৯-২০ মৌসুমে থাকছে না চ্যাম্পিয়ন। এমনকি লিগ অবনমনও ঘটছে না কোন দলের। নতুন মৌসুমে এবারের সব দলকে নিয়েই হবে লিগ।

যার ফলে গোল ব্যবধানে এগিয়ে থেকে শীর্ষে অবস্থান করা আয়াক্স আমস্টারডামের পক্ষে এবার শিরোপা জেতা হলো না। আগামী মৌসুমের চ্যাম্পিয়নস লিগে খেলার সুযোগ পাবে শীর্ষে থাকা আয়াক্স ও দুই নম্বর দল আলকমার।

এ সিদ্ধান্তে কপাল পুড়েছে দ্বিতীয় বিভাগের দল কামবুরের। নিজেদের লিগে চ্যাম্পিয়ন হওয়ার দৌড়ে অনেক এগিয়েই ছিল ক্লাবটি। দ্বিতীয় স্থানে থাকা দলের সঙ্গে ব্যবধান ছিল ১১ পয়েন্টের। কিন্তু লিগ বাতিল হওয়ায় নতুন মৌসুমে সর্বোচ্চ পর্যায়ের টুর্নামেন্টে খেলা হবে না ক্লাবটির।

অবশ্য এ সিদ্ধান্ত নেয়ার পেছনে আয়োজকদের মানতে হয়েছে সরকারি নির্দেশনাও। করোনা পরিস্থিতি মোকাবিলায় ডাচ সরকার সাফ জানিয়ে দিয়েছে, আগামী ১ সেপ্টেম্বরের আগে দেশে কোন বড় ইভেন্ট আয়োজন করা যাবে না। ফলে লিগ কর্তৃপক্ষ জানিয়েছে, চলতি মৌসুমে আর পুরো টুর্নামেন্ট আয়োজন করা সম্ভব নয়।



আমার বার্তা/২৫ এপ্রিল ২০২০/জহির


আরো পড়ুন