শিরোনাম :

  • ঢাকায় বাড়তে পারে তাপমাত্রা করোনার ছোবলে এবার চলে গেলেন এসআই মোশাররফ সপ্তাহে তিন দিন ছুটির বিধান আসছে নিউজিল্যান্ডে পেরুতে একদিনেই আক্রান্ত প্রায় ৩ হাজার
নিউজিল্যান্ড ক্রিকেটের পুরস্কার পেলেন সাউদি-লাথাম
স্পোর্টস ডেস্ক :
২৯ এপ্রিল, ২০২০ ১১:১৪:৪২
প্রিন্টঅ-অ+


করোনাভাইরাসের কারণে খেলাধুলা বন্ধ, হচ্ছে না অনুশীলনও। সবকিছু ঠিক থাকলে এ সময়টায় অবশ্য এমনিতেও খেলা ছিল নিউজিল্যান্ড জাতীয় ক্রিকেট দলের। তবে ধুমধাম করেই অনুষ্ঠিত হতো নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের পুরস্কার বিতরণী সপ্তাহ।

যা এখন অনুষ্ঠিত হচ্ছে অনলাইনে। সবাই যার যার বাড়িতে বসেই ভার্চুয়ালি অংশ নিচ্ছেন নিউজিল্যান্ড ক্রিকেটের এই পুরস্কার বিতরণীতে। মঙ্গলবার প্রথম দিন কিউই ক্রিকেটে অসামান্য অবদানের স্বীকৃতিস্বরুপ বার্ট সাটক্লিফ মেডেল পেয়েছিলেন সাত ক্রিকেটার।

আজ (বুধবার) দেয়া হলো প্রথম শ্রেণির ক্রিকেটে সেরা খেলোয়াড়ের পুরস্কার। ব্যাটিং ক্যাটাগরিতে এটি জিতেছেন টপঅর্ডার ব্যাটসম্যান টম লাথাম এবং সেরা বোলার নির্বাচিত হয়েছে টিম সাউদি। এছাড়া ঘরোয়া ক্রিকেটে সেরা পারফরমারের পুরস্কার জিতেছেন ডেভন কনওয়ে এবং ক্যাটি গারি।

পুরস্কারের জন্য বিবেচ্য সময় নয়টি প্রথম শ্রেণির ম্যাচ খেলে ৪১ উইকেট শিকার করেছেন সাউদি। যার ফলস্বরুপ জিতেছেন উইনসর কাপ। তার ৪০ উইকেট এসেছে ৮ ম্যাচেই।

অন্যদিকে টম লাথামের ব্যাট হাতে সংগ্রহ ছিল ৮৭৫ রান। সর্বোচ্চ ২২৪ রানের ইনিংস খেলেছিলেন প্লাংকেট শিল্ডের ম্যাচে। সে ম্যাচেই আবার ৩২৭ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন ডেভন কনওয়ে।

ঘরোয়া ক্রিকেটে পুরো বছরটাই মূলত নিজের করে রেখেছেন কনওয়ে। প্রথম ক্রিকেটার হিসেবে তিন ফরম্যাটেই হয়েছেন সর্বোচ্চ রান সংগ্রাহক। প্রথম শ্রেণির ক্রিকেটে ৮৮ গড়ে ৭০১, লিস্ট এ ক্রিকেটে ৫৫ গড়ে ৫৫৩ এবং টি-টোয়েন্টিতে ৬৮ গড়ে করেছেন ৫৪৩ রান।

নারী ক্রিকেটে কম যাননি ক্যাটি গারিও। লিস্ট এ এবং টি-টোয়েন্টি ফরম্যাট মিলে করেছেন ৯৯২ রান। যার সুবাদের ঘরোয়া ব্যাটিংয়ের সেরা পুরস্কার পেয়েছেন তিনিই। ঘরোয়া বোলিংয়ের পুরস্কার জিতেছেন জেস কার।

নিউজিল্যান্ডের বর্ষসেরা পুরস্কারে আন্তর্জাতিক ক্রিকেটের সেগমেন্ট আয়োজিত হবে বৃহস্পতি ও শুক্রবার। তখনই জানানো হবে এবারের স্যার রিচার্ড হ্যাডলি মেডেলজয়ী খেলোয়াড়ের নাম।



আমার বার্তা/২৯ এপ্রিল ২০২০/জহির

 


আরো পড়ুন