শিরোনাম :

  • ঢাকায় বাড়তে পারে তাপমাত্রা করোনার ছোবলে এবার চলে গেলেন এসআই মোশাররফ সপ্তাহে তিন দিন ছুটির বিধান আসছে নিউজিল্যান্ডে পেরুতে একদিনেই আক্রান্ত প্রায় ৩ হাজার
অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তিতে জায়গা পেলেন যারা
স্পোর্টস ডেস্ক :
৩০ এপ্রিল, ২০২০ ১১:১৮:৩৪
প্রিন্টঅ-অ+


করোনাভাইরাসের কারণে অর্থনৈতিক ধাক্কার আলোচনা যখন তুঙ্গে, তখন ২০২০-২১ মৌসুমের জন্য কেন্দ্রীয় চুক্তিবদ্ধ খেলোয়াড়দের তালিকা প্রকাশ করল ক্রিকেট অস্ট্রেলিয়া। আশা করা হচ্ছে, এ চুক্তি ঘোষণার মাধ্যমে বোর্ডের অর্থনৈতিক সমস্যার কিছুটা সমাধান হবে।

অনুমেয়ভাবেই ব্যাপক রদবদল এসেছে অস্ট্রেলিয়ার নতুন চুক্তিতে। পুরুষ ক্রিকেটে বদলে গেছে ৬ জনের নাম। অর্থাৎ ছয়জন বাদ পড়ে জায়গা দিয়েছেন নতুন ছয়জনকে। নারী ক্রিকেটে বাদ পড়েছেন দুইজন, এসেছেন অন্য তিনজন।

পুরুষ ক্রিকেটে বাদ পড়া ৬ জন হলেন নাথান কাউল্টার নাইল, উসমান খাজা, পিটার হ্যান্ডসকম্ব, মার্কাস হ্যারিস, শন মার্শ ও মার্কাস স্টয়নিস। তাদের জায়গায় এসেছেন মার্নাস লাবুশেন, ম্যাথু ওয়েড, মিচেল মার্শ, জো বার্নস, অ্যাশটন অ্যাগার ও কেন রিচার্ডসন।

এদের মধ্যে প্রথমবারের মতো চুক্তিতে জায়গা করে নিয়েছেন টপঅর্ডার ব্যাটসম্যান মার্নাস লাবুশেন। সবশেষ অ্যাশেজ সিরিজে স্টিভেন স্মিথের কনকাশন সাব হিসেবে খেলতে নেমে ইতিহাস গড়েছিলেন। এরপর ব্যাট হাতেও তিনি এখনও পর্যন্ত খেলে যাচ্ছেন স্মিথের মতোই। যার পুরস্কারও পেয়ে গেলেন হাতেনাতে।

অন্যদিকে নারী ক্রিকেটের চুক্তি থেকে বাদ পড়েছেন দুই টপঅর্ডার নিকোল বোল্টন ও এলিস ভিলানি। চুক্তিতে জাইয়া করে নিয়েছেন ফাস্ট বোলার টায়লা লিমিঙ্ক ও দুই অলরাউন্ডার তাহিয়া ম্যাকগ্রা এবং অ্যানাবেল সাদারল্যান্ড।

ক্রিকেট অস্ট্রেলিয়ার ২০২০-২১ মৌসুমের কেন্দ্রীয় চুক্তি তালিকা (পুরুষ)

অ্যাশটন অ্যাগার, জো বার্নস, অ্যালেক্স ক্যারে, প্যাট কামিনস, অ্যারন ফিঞ্চ, জশ হ্যাজলউল্ড, ট্রাভিস হেড, মার্নাস লাবুশেন, নাথান লিয়ন, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, টিম পেইন, জেমস প্যাটিনসন, ঝাই রিচার্ডসন, কেন রিচার্ডসন, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, ম্যাথু ওয়েড, ডেভিড ওয়ার্নার এবং অ্যাডাম জাম্পা।

ক্রিকেট অস্ট্রেলিয়ার ২০২০-২১ মৌসুমের কেন্দ্রীয় চুক্তি তালিকা (নারী)

তাহিয়া ম্যাকগ্রা, নিকোলা ক্যারে, অ্যাশ গার্ডনার, রাচেল হেইনস, অ্যানাবেল সাদারল্যান্ড, অ্যালিসা হিলি, জেস জোনাসেন, ডেলিসা কিমিনস, মেগ লেনিং, সোফি মোলিনেক্স, বেথ মুনি, এলিস পেরি, মেগান স্কাট, টায়লা লিমিঙ্ক এবং জর্জিয়া ওয়ারহাম।



আমার বার্তা/৩০ এপ্রিল ২০২০/জহির


আরো পড়ুন