শিরোনাম :

  • ঢাকায় বাড়তে পারে তাপমাত্রা করোনার ছোবলে এবার চলে গেলেন এসআই মোশাররফ সপ্তাহে তিন দিন ছুটির বিধান আসছে নিউজিল্যান্ডে পেরুতে একদিনেই আক্রান্ত প্রায় ৩ হাজার
মাত্র ১ মিনিটেই লিগ চ্যাম্পিয়ন!
স্পোর্টস ডেস্ক :
০৩ মে, ২০২০ ১১:২৪:৩৯
প্রিন্টঅ-অ+


করোনাভাইরাসের কারণে বাতিল করে দেয়া হয়েছে ২০১৯-২০ মৌসুমের ফ্রেঞ্চ লিগ ওয়ান। বড় ব্যবধানে এগিয়ে থাকায় শিরোপাজয়ী হিসেবে ঘোষণা করা হয়েছে আগের দুই আসরের চ্যাম্পিয়ন প্যারিস সেইন্ট জার্মেইর (পিএসজি) নাম।

ফলে টানা তিন মৌসুম এবং গত আট আসরে সপ্তমবারের মতো ফ্রেঞ্চলিগের চ্যাম্পিয়ন হয়েছে পিএসজি। লিগের দ্বিতীয় স্থানে থাকা মার্শেইর চেয়ে এক ম্যাচ কম খেলেই ১২ পয়েন্টে এগিয়ে ছিল তারা। এর পুরো কৃতিত্ব অতি অবশ্য কাইলিয়ান এমবাপে, নেইমার জুনিয়র, অ্যাঞ্জেল ডি মারিয়াদের।

তবে পিএসজির একজন খেলোয়াড় রয়েছেন, যে কি না মাত্র ১ মিনিট খেলেই হয়ে গেছেন চ্যাম্পিয়ন। তিনি স্প্যানিশ ফরোয়ার্ড হেসে রদ্রিগেজ। পিএসজি থেকে লোনে স্পোর্টিং লিসবনে যোগ দেয়ার আগে মাত্র এক মিনিটের জন্য মাঠে নেমেছিলেন ফ্রেঞ্চ লিগে।

আর তাতেই নামের পাশে চ্যাম্পিয়ন তকমাটাও পেয়ে গেলেন হেসে রদ্রিগেজ। গত আগস্টে লিগের শুরুতে মেন্টজের বিপক্ষে পিএসজির চতুর্থ ম্যাচে অতিরিক্ত যোগ করা সময়ে পরিবর্তিত খেলোয়াড় হিসেবে রদ্রিগেজকে নামিয়েছিলেন থমাস টুখেল। সেই সিদ্ধান্তই হয়ে গেছে রদ্রিগেসের জন্য শিরোপাজয়ী সিদ্ধান্ত।

স্প্যানিশ সংবাদমাধ্যম এএস জানাচ্ছে, ফ্রেঞ্চ লিগের নিয়মানুযায়ী কোন খেলোয়াড় একবারের জন্য মাঠে নামলেই তাকে ধরা হবে মৌসুমের অন্তর্ভুক্ত। ফলে পিএসজির সব খেলোয়াড়দের জন্য যে চ্যাম্পিয়ন মেডেল বানানো হবে, সেখানে একটি থাকবে রদ্রিগেজের জন্যও। নিজের ক্যারিয়ার শিরোপা সংখ্যাতেও এই ট্রফি যোগ করতে পারবেন তিনি।

পিএসজির হয়ে সেই আগস্টে এক ম্যাচের পর সেপ্টেম্বরেই লোনে পর্তুগিজ ক্লাব স্পোর্টিং লিসবনে যোগ দেন রদ্রিগেজ। পর্তুগিজ ক্লাবটির হয়ে তেমন পারফরম্যান্স দেখাতে পারেননি ফরোয়ার্ড। ১২ ম্যাচে গোল করেছেন মাত্র ১টি।



আমার বার্তা/০৩ মে ২০২০/জহির

 


আরো পড়ুন