শিরোনাম :

  • ঢাকায় বাড়তে পারে তাপমাত্রা করোনার ছোবলে এবার চলে গেলেন এসআই মোশাররফ সপ্তাহে তিন দিন ছুটির বিধান আসছে নিউজিল্যান্ডে পেরুতে একদিনেই আক্রান্ত প্রায় ৩ হাজার
অবশেষে মাঠে ফিরলেন মেসিরা
স্পোর্টস ডেস্ক :
০৯ মে, ২০২০ ১১:০৭:৩১
প্রিন্টঅ-অ+


মহামারী করোনাভাইরাসের কারণে খেলাধুলা বন্ধ হওয়ার পর প্রথমবারের মতো মাঠে ফিরেছেন স্প্যানিশ ক্লাব বার্সেলোনার বিশ্ব তারকা খেলোয়াড়রা। অনুশীলন করেছেন স্বাস্থ্যবিধি মেনে, সামাজিক-শারীরিক দূরত্ব বজায় রেখেই।

শুক্রবার হুয়ান গাম্পার স্পোর্টস কমপ্লেক্সে অনুশীলন করেছেন লিওনেল মেসি, লুইস সুয়ারেজ, জেরার্ড পিকেরা। স্থানীয় সময় সাড়ে ৯টায় (বাংলাদেশ সময় দুপুর দেড়টা) যে যার মতো করেন অনুশীলনে আসেন বার্সা তারকারা।

স্বাস্থ্যবিধি মেনে, সামাজিক দূরত্ব বজায় রেখে অনুশীলন করার জন্য স্পোর্টস কমপ্লেক্সের তিনটি মাঠ ব্যবহার করেছে বার্সেলোনা। যাতে করে সব খেলোয়াড় যথেষ্ঠ জায়গা নিয়ে অনুশীলন করতে পারেন। ফিটনেস ট্রেনিংয়ের পাশাপাশি স্কিল ট্রেনিংও হয়েছে শুক্রবার।

গত বুধবার করোনাভাইরাস পরীক্ষার মধ্যে দিয়ে শুরু হয়েছিল লা লিগার খেলোয়াড়দের মাঠে ফেরার প্রক্রিয়া। বার্সেলোনার সকল খেলোয়াড়ের পরীক্ষার ফল নেগেটিভ আসায় অনুমতি মেলে শুক্রবার থেকে অনুশীলনের। সে ধারাবাহিকতায়ই প্রথম দিনের অনুশীলন সেরে নিয়েছে টেবিল টপার বার্সা।

পুরো ক্যারিয়ারে হয়তো প্রথমবারের অনুশীলন চলাকালীন কিংবা শেষে সতীর্থদের সঙ্গে কথা বলা বা হাত মেলাতে পারেননি খেলোয়াড়রা। এমনকি চেঞ্জরুম ব্যবহারের অনুমতিও ছিল না। অনুশীলন শেষ করে সবাই যার যার গাড়িতে করে ফিরে গেছেন নিজ নিজ বাসায়।

এদিকে আগামী ১৬ মে থেকে শুরু হওয়ার কথা রয়েছে জার্মান ফুটবল লিগ বুন্দেসলিগা। তবে স্প্যানিশ লা লিগা এত তাড়াতাড়ি শুরুর কোন সম্ভাবনা নেই। জুনের তৃতীয় বা চতুর্থ সপ্তাহে শুরুর গুঞ্জন শোনা যাচ্ছে স্পেনের সংবাদমাধ্যমে। যা শেষ করে দেয়া জুলাইয়ের শেষদিকে।

মার্চে স্থগিত হওয়ার আগে লিগের ২৭ রাউন্ড শেষে ৫৮ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছিল বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা। তাদের চেয়ে ২ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে চির প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ।



আমার বার্তা/০৯ মে ২০২০/জহির


আরো পড়ুন