শিরোনাম :

  • ঢাকায় বাড়তে পারে তাপমাত্রা করোনার ছোবলে এবার চলে গেলেন এসআই মোশাররফ সপ্তাহে তিন দিন ছুটির বিধান আসছে নিউজিল্যান্ডে পেরুতে একদিনেই আক্রান্ত প্রায় ৩ হাজার
মেসি নয়, রোনালদোকেই ‘ফুটবলের রাজা’ মানছেন তামিম-রোহিত
স্পোর্টস ডেস্ক :
১৬ মে, ২০২০ ১১:০২:৪৬
প্রিন্টঅ-অ+


লিওনেল মেসি নাকি ক্রিশ্চিয়ানো রোনালদো?- সেরার প্রশ্নে এ দুই ফুটবলারের নামে বিভক্ত গোটা ফুটবল বিশ্ব। আসলে শুধু ফুটবলের মানুষজন নয়, পুরো বিশ্বই এখন বুদ মেসি-রোনালদোর পায়ের জাদুতে। কেউ কেউ সেরা মানেন রোনালদোকে, কেউ আবার মেসি ছাড়া দ্বিতীয় কোন নামই শুনতে রাজি নন।

এ আলোচনা থেকে নিজেদের দূরে রাখতে পারেন না ক্রিকেটাররাও। বাংলাদেশ ও ভারতীয় ক্রিকেট দলের দুই তারকা ওপেনার তামিম ইকবাল ও রোহিত শর্মাই যেমন। দুজনের আড্ডা হচ্ছিল ক্রিকেট ও তার আশপাশের বিষয় নিয়ে। হুট করেই সেখানে চলে আসে ফুটবল প্রসঙ্গ।

যেখানে দুজনই এক বাক্যে সেরা মেনে নেন পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদোকে। একধাপ এগিয়ে রোনালদোকে ‘ফুটবলের রাজা’ হিসেবে আখ্যায়িত করেন রোহিত। কোন দ্বিধা ছাড়াই এটি মেনে নেন তামিম। কেননা তিনি নিজেও যে একজন রোনালদো ভক্ত।

শুক্রবার রাতে তামিমের সঙ্গে ফেসবুক লাইভে ফুটবল প্রসঙ্গ এলে রোহিত বলেন, ‘রোনালদোকে কে ভালোবাসে না? সে তো ফুটবলের রাজা। রোনালদো ক্যারিয়ারে যা করেছে তা অসাধারণ। সেটার জন্য মাথা নত করে সম্মান জানাতেই হবে তাকে।’

শুধু রোনালদো নয়, খেলোয়াড়ি জীবনে কঠিন সময় পারি দিয়ে সাফল্য পাওয়া সকলের জন্যই মাথা নত সম্মান প্রদর্শন করেন রোহিত, ‘এটা সহজ না, সে (রোনালদো) যেখান থেকে উঠে এসেছে... ক্যারিয়ারের শুরুতে অনেক খারাপ সময় গেছে। যাদের এমন পরিস্থিতি ছিল এবং আজ যে উচ্চতায় পৌঁছেছে সবাইকেই আমি সম্মান জানাই।’

এসময় রোনালদোকে কাছ থেকে দেখার দারুণ এক অভিজ্ঞতার কথাও জানান রোহিত। ২০১৭ সালের আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি হয়েছিল যুক্তরাজ্যে। সেবার একইসময়ে উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফাইনাল হয় কার্ডিফে। শিরোপার জন্য জুভেন্টাসের মুখোমুখি হয়েছিল রোনালদোর রিয়াল মাদ্রিদ।

দুই-দুইয়ে চার মিলে যাওয়ায় সরাসরি মাঠে বসে রোনালদোর খেলা দেখার সুযোগ হাতছাড়া করেননি। রোনালদোও হতাশ করেননি রোহিতকে। জুভেন্টাসকে ৪-১ গোলে হারিয়ে ১২তম ইউসিএল জেতে রিয়াল, যেখানে জোড়া গোল করেন রোনালদো।

সে ম্যাচ দেখার স্মৃতি মনে করে রোহিত বলেন, ‘আমি অনেক ভাগ্যবান। ২০১৭ সালের চ্যাম্পিয়ন্স লিগ যখন চলছিল, তখন আমরাও চ্যাম্পিয়ন্স ট্রফি খেলার জন্য ইংল্যান্ডে ছিলাম। চ্যাম্পিয়নস লিগের ফাইনাল ম্যাচটা কার্ডিফে ছিল, আমি গিয়েছিলাম ম্যাচটা দেখতে।’

মজার বিষয় হলো, সেই ফাইনাল দেখতে কার্ডিফ গিয়েছিলেন তামিমও। চ্যাম্পিয়নস ট্রফিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচের আগে ছিল সেই ম্যাচটি। তৎকালীন হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহের কাছ থেকে ছুটি নিয়ে তামিমও উপস্থিত হন কার্ডিফের মাঠে।



আমার বার্তা/১৬ মে ২০২০/জহির


আরো পড়ুন