শিরোনাম :

  • তাপমাত্রা বাড়বে ঢাকায়, কমবে কুয়াশা স্যামসাং চীন থেকে ভারতে ডিসপ্লে কারখানা সরিয়ে নিচ্ছে সম্মতিতে শারীরিক সম্পর্ক, সম্পর্ক ভাঙলেই বলে ধর্ষণ : কিরন্ময়ী নায়েক দুই গাড়ির সংঘর্ষে রাজস্থানে নিহত ১০
ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গেছেন কাগিসো রাবাদা
স্পোর্টস ডেস্ক :
০২ ডিসেম্বর, ২০২০ ১১:২৬:০৫
প্রিন্টঅ-অ+


নিজেদের ঘরের মাঠে ইংল্যান্ডের কাছে পাত্তাই পাচ্ছে না দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল। টি-টোয়েন্টি সিরিজের তিন ম্যাচেই প্রোটিয়াদের নিয়ে ছেলেখেলা করেছে ইংলিশরা, দিয়েছে হোয়াইটওয়াশের তেতো স্বাদ। সিরিজের শেষ ম্যাচে স্বাগতিকদের করা ১৯১ রানের সংগ্রহ ১৪ বল হাতে রেখেই টপকে গেছে ইংল্যান্ড।

কুড়ি ওভারের ফরম্যাটে এমন অসহায় আত্মসমর্পনের পর প্রোটিয়াদের আশা ছিল ওয়ানডে সিরিজকে ঘিরে। কিন্তু এ সিরিজ শুরুর আগেই বড় এক দুঃসংবাদ পেল কুইন্টন ডি ককের দল। কুঁচকির ইনজুরির কারণে পুরো ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গেছেন দলের তারকা পেসার কাগিসো রাবাদা।

ডান এডাক্টরের (কুঁচকির দিকে) ব্যথায় মঙ্গলবার টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচটি খেলতে পারেননি রাবাদা। তার বদলে একাদশে সুযোগ দেয়া হয় লুথো সিপামলাকে। ওয়ানডে সিরিজেও হয়তো রাবাদার বদলে খেলতে পারবেন সিপামলাই।

দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের পক্ষ থেকে দেয়া বিবৃতিতে জানানো হয়েছে ইনজুরি থেকে সেরে উঠতে অন্তত তিন সপ্তাহ সময় লাগবে রাবাদার। যার ফলে শুক্রবার থেকে শুরু হতে যাওয়া ওয়ানডে সিরিজে খেলার সম্ভাবনাই নেই তার।

পুনর্বাসন প্রক্রিয়ার জন্য রাবাদাকে বায়ো সিকিউর বাবল থেকে ছেড়ে দেয়া হবে। আগামী ২৬ ডিসেম্বর শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজের আগে মাঠে ফেরার লক্ষ্যে লড়াই শুরু করবেন রাবাদা।

যেহেতু করোনাভাইরাস সতর্কতার কারণে আগেই ২৪ সদস্যের বড় স্কোয়াড ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা, তাই এবার রাবাদা ছিটকে গেলেও তার বদলি কোনো খেলোয়াড় নেবে না স্বাগতিকরা। ফলে ওয়ানডে সিরিজের স্কোয়াডটি থাকবে ২৩ জনেরই।

দক্ষিণ আফ্রিকার ২৩ সদস্যের স্কোয়াড

কুইন্টন ডি কক (অধিনায়ক), টেম্বা বাভুমা, জুনিয়র ডালা, ফাফ ডু প্লেসিস, জর্ন ফরচুইন, বিউরান হেন্ডরিকস, রেজা হেন্ডরিকস, হেনরিখ ক্লাসেন, জর্জ লিন্ডে, কেশভ মহারাজ, জানেমান মালান, ডেভিড মালান, লুঙ্গি এনগিডি, এনরিচ নর্টজে, আন্দিল ফেলুকায়ো, ডোয়াইন প্রিটোরিয়াস, তাবরাইজ শামসি, লুথো সিপামলা, জনজন স্মাটস, গ্লেন্টন স্টারম্যান, পাইট ভন বিলজন, রসি ফন ডার ডুসেন এবং কাইল ভেরিয়েন।



আমার বার্তা/০২ ডিসেম্বর ২০২০/জহির


আরো পড়ুন