শিরোনাম :

  • তাপমাত্রা বাড়বে ঢাকায়, কমবে কুয়াশা স্যামসাং চীন থেকে ভারতে ডিসপ্লে কারখানা সরিয়ে নিচ্ছে সম্মতিতে শারীরিক সম্পর্ক, সম্পর্ক ভাঙলেই বলে ধর্ষণ : কিরন্ময়ী নায়েক দুই গাড়ির সংঘর্ষে রাজস্থানে নিহত ১০
ফিরবেন আমির, চাকরি নিয়ে টানাটানি ওয়াকার-মিসবাহর
১৯ জানুয়ারি, ২০২১ ১৭:২৩:২৮
প্রিন্টঅ-অ+


পাকিস্তানের তারকা পেসার মোহাম্মদ আমির যেন এক বিস্ময়ের নাম। আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর থেকে আলোচনায় তিনি। দুর্দান্ত অভিষেকে পর যখন ক্রিকেট দুনিয়াকে শাসন করা শুরু করেন তখনি ম্যাচ ফিক্সিংয়ের জন্য চলে যান মাঠের বাইরে। ফের মাঠে ফিরেই ২০১৭ সালে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে ভারতকে হারাতে বড় ভূমিকা রাখেন তিনি।

কিন্তু ক্রিকেট বিশ্বকে বিস্মিত করে মাত্র ২৮ বছর বয়সে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দিয়েছেন পাকিস্তানের তারকা পেসার মোহাম্মদ আমির। তবে এর পেছনে কারণ ছিল বোর্ডের বর্তমান প্রশাসকের সঙ্গে দ্বন্দ্ব। অবসরের সময় টিম ম্যানেজমেন্টের বিরুদ্ধে করে গেছেন বহু অভিযোগ। বিশেষ করে দলের বোলিং কোচ ওয়াকার ইউনুস ও হেড কোচ মিসবাহ উল হককে দুষেছেন আমির।

বিস্ফোরক মন্তব্য করে এই গতি তারকা দাবি করেছেন, মানসিক নির্যাতনের কারণেই অবসর নিতে বাধ্য হয়েছেন। আমিরের এমন অভিযোগের আবার পাল্টা জবাব দিয়েছেন ওয়াকার-মিসবাহ।

ওয়াকার জানিয়েছেন, উত্তরসূরীর অভিযোগ শুনে মনে ভীষণ কষ্ট পেয়েছেন। মিসবাহ তো উল্টো সব দায় চাপিয়েছেন আমিরের কাঁধেই। প্রশ্ন তুলেছেন, বাঁহাতি এই পেসারের দেশের প্রতি নিবেদন নিয়ে।

তবে এই পাল্টাপাল্টির আগুনে নতুন করে ঘি ঢাললেন আমির। সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে পাকিস্তানি এই ক্রিকেটার জানিয়েছেন, তিনি অবসর ভেঙে ফিরতে প্রস্তুত। তবে সঙ্গে যে শর্ত জুড়ে দিয়েছেন, তাতে চাকরি নিয়ে টানাটানি লেগে যাবে ওয়াকার-মিসবাহর।

আমির তার টুইটারে লিখেছেন, ‘একটা বিষয় পরিষ্কার করতে চাই, আমি পাকিস্তান দলে ফিরব। তবে এটা তখনই সম্ভব, যখন এই ম্যানেজমেন্ট চলে যাবে। তাই দয়া করে কাটতির জন্য ভুয়া খবর ছড়ানো বন্ধ করুন। ’

টিম ম্যানেজমেন্টকে উদ্দেশ্য করে গত সপ্তাহেই স্থানীয় গণমাধ্যমের সঙ্গে সাক্ষাৎকারে আমির কঠোর ভাষায় বলেন, ‘খেলোয়াড়দের কিছু জায়গা এবং স্বাধীনতা দিন। ড্রেসিংরুমে ভয় জাগানিয়া পরিবেশের ইতি টানুন, তাহলে এই খেলোয়াড়রাই আপনাকে ম্যাচ জেতাবে। ’

উল্লেখ্য, ২০১৯ সালে আমির হঠাৎই টেস্ট ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেন। তখন জানান, শরীর তিন ফরমেটের ধকল নিতে পারছে না। অথচ ৩৬ টেস্টে ১১৯ উইকেট তার নামের পাশে। পাঁচ বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরার পরও এই ফরমেটে খারাপ খেলছিলেন না। আমির টেস্ট থেকে হঠাৎ অবসর ঘোষণার পরই টিম ম্যানেজম্যান্টের সঙ্গে তার নানা ধরনের দ্বন্দ্বের খবর প্রকাশ্যে আসতে থাকে। ওই দ্বন্দ্বের জেরে শেষপর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটকেই বিদায় বলে দিয়েছেন তারকা এই ফাস্ট বোলার।


আরো পড়ুন