শিরোনাম :

  • তাপমাত্রা বাড়বে ঢাকায়, কমবে কুয়াশা স্যামসাং চীন থেকে ভারতে ডিসপ্লে কারখানা সরিয়ে নিচ্ছে সম্মতিতে শারীরিক সম্পর্ক, সম্পর্ক ভাঙলেই বলে ধর্ষণ : কিরন্ময়ী নায়েক দুই গাড়ির সংঘর্ষে রাজস্থানে নিহত ১০
চাকরি হারাচ্ছেন স্পিন কোচ ভেট্টোরি
২৪ জানুয়ারি, ২০২১ ১৭:৪২:১৭
প্রিন্টঅ-অ+


আসন্ন নিউজিল্যান্ড সফরেই শেষ হতে পারে ভেট্টোরির বাংলাদেশ অধ্যায়- এমনটিই জানা গেছে। ইতিমধ্যে টাইগারদের জন্য নতুন স্পিন কোচের সন্ধানে নেমেছেন বিসিবির কর্মকর্তারা। ফলেই বুঝাই যাচ্ছে বাংলাদেশের স্পিন কোচের দায়িত্ব থেকে নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ড্যানিয়েল ভেট্টোরিকে সরিয়ে দেওয়া হচ্ছে।

শনিবার (২৩ জানুয়ারি) গণমাধ্যমের সঙ্গে আলাপকালে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এমনটাই জানান।

তিনি বলেন, স্পিন কোচ খুঁজছি আমরা।  ইতিমধ্যে বেশ কয়েকজন আগ্রহ প্রকাশ করেছেন। ২-৩ দিনের মধ্যেই বাংলাদেশের নতুন স্পিন বোলিং কোচ ঠিক করা হবে। কেন কিউই কিংবদন্তি ড্যানিয়েল ভেট্টোরিকে বাদ দেওয়া হচ্ছে এমন প্রশ্ন ওঠার আগেই বিসিবি সভাপতি এর কারণ জানিয়েছেন।

তিনি বলেন, আমরা আরও বেশি সময়ের জন্য কোচ চাই। ভেট্টোরির সঙ্গে ১০০ দিনের চুক্তি রয়েছে। এত কম সময়ের জন্য কোচ হলে হবে না। সে জন্য আমরা অন্য কাউকে খুঁজছি। ভেট্টোরির সঙ্গে বিসিবির ১০০ দিনের চুক্তির বাকি অংশের বিষয়ে কী হবে, তা নিয়েও ভাবছে বোর্ড।

ফলে বিসিবিপ্রধানের এমন বক্তব্যে বোঝাই যাচ্ছে, ভেট্টোরি আর স্পিন কোচ থাকছেন না। বাংলাদেশ দলের ব্যস্ত সূচির কথা মাথায় রেখে লম্বা সময়ের জন্য কাউকে নিয়োগ করতে চাইছে বোর্ড।

প্রসঙ্গত, ভেট্টোরির সঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের চুক্তির ধরন ছিল একটু ভিন্ন। চুক্তি অনুযায়ী জাতীয় দলের সঙ্গে ১০০ দিন কাজ করবেন ভেট্টোরি।  পারিশ্রমিক বাবদ ২ কোটি টাকা নেবেন তিনি। সেই মর্মে ২০১৯ সালের জুলাইয়ে টাইগারদের স্পিন কোচ হিসেবে নিয়োগ পান ভেট্টোরি। কিন্তু তার থেকে এখনও সেভাবে সার্ভিস পাননি টাইগাররা।

নিয়োগের দেড় বছর পেরিয়ে গেলেও বাংলাদেশ দলের সঙ্গে তাকে দেখা যায়নি। গত বছর পাকিস্তান সফরে যাননি ভেট্টোরি। করোনা ইস্যুতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলমান হোম সিরিজেও অনুপস্থিত তিনি। স্থানীয় কোচ সোহেল ইসলামকে দিয়ে ভেট্টোরির অভাব পূরণ করছে বিসিবি। তাই বলতে গেলে বাধ্য হয়েই ড্যানিয়েল ভেট্টোরিকে বাদ দিচ্ছে বিসিবি। সেক্ষেত্রে নিউজিল্যান্ড সিরিজেই টাইগারদের সঙ্গে শেষবারের মতো কাজ করা হতে পারে ভেট্টোরির।


আরো পড়ুন