শিরোনাম :

  • তাপমাত্রা বাড়বে ঢাকায়, কমবে কুয়াশা স্যামসাং চীন থেকে ভারতে ডিসপ্লে কারখানা সরিয়ে নিচ্ছে সম্মতিতে শারীরিক সম্পর্ক, সম্পর্ক ভাঙলেই বলে ধর্ষণ : কিরন্ময়ী নায়েক দুই গাড়ির সংঘর্ষে রাজস্থানে নিহত ১০
টাইগারদের বোলিং তোপে ধুকছে ওয়েস্ট ইন্ডিজ
২৫ জানুয়ারি, ২০২১ ১৭:২১:০৫
প্রিন্টঅ-অ+


আগের দুই ম্যাচে দেড়শর নিচেই গুটিয়ে গেছে ওয়েস্ট ইন্ডিজ। এই ম্যাচে লক্ষ্যটা প্রায় তিনশ ছোঁয়া। আগের দুই ম্যাচের মতো তৃতীয় ওয়ানডেতেও শুরুটা ভালো হলো না সফরকারীদের। তৃতীয় ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে নামে তামিমের দল।

সোমবার (২৫ জানুয়ারি) বন্দরনগরী চট্টগ্রামে ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে টস জিতে ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জেসন মোহাম্মদ বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন। শুরুটা ভালো না হলেও চার অভিজ্ঞ ব্যাটসম্যানের হাফ সেঞ্চুরিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় ওয়ানডে বড় পুঁজি পেয়েছে বাংলাদেশ।

নির্ধারিত ৫০ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেট হারিয়ে ২৯৭ রান। যা চট্টগ্রামের মাটিতে বাংলাদেশের সর্বোচ্চ রান। এই ম্যাচে হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন তামিম ইকবাল ৬৪, সাকিব আল হাসান ৫১, মুশিকুর রহিম ৬৪ এবং মাহমুদউল্লাহ রিয়াদ ৬৪ রান করেন।

বিশাল রানে লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই মুস্তাফিজের আঘাতে চাপে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। দলীয় ৭ রানেই সাজঘরে ফিরেছেন কেজোরান অটলি। গুড লেন্থে পরা অফ সুইংয়ের বল তার ব্যাটে আলতো ছোঁয়া লেগে চলে যায় উইকেটরক্ষক মুশফিকুর রহিমের হাতে। ৮ বলে ১ রান করে আউট হন ওটলি।

এরপর মিরাজের আগাত। আগের ম্যাচে করেছিলেন ক্যারিয়ার সেরা বোলিং। হয়েছিলেন ম্যান অব দ্য ম্যাচ। সেখান থেকেই যেন তৃতীয় ওয়ানডে শুরু করলেন মেহেদি হাসান মিরাজ। নিজের তৃতীয় ওভারেই পেয়েছেন উইকেট। ২৩ বলে ১১ রান করা কাইল মায়ারসকে সাজঘরে ফিরিয়েছেন এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলে।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের দেওয়া ২৯৮ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ১৮ ওভারে ৩ উইকেট হারিয়ে ৬১ রান করেছে ক্যারিবিয়ানরা।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ: ২৯৭/৬ (৫০ ওভার) (তামিম ৬৪, সাকিব ৫১, মুশফিক ৬৪, মাহমুদউল্লাহ ৬৪*; জোসেফ ২/৪৮, রেইফার ২/৬১)।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ এবং মুস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: জর্ন ওটলে, সুনীল অ্যামব্রিস, জেসন মোহাম্মদ (অধিনায়ক), কাইল মায়ার্স, জাহমার হ্যামিল্টন, কিয়ন হার্ডিং, রভম্যান পাওয়েল, এনক্রুমাহ বোনার, রেমন্ড রেইফার, আলজারি জোসেফ এবং আকিল হোসেইন।


আরো পড়ুন