শিরোনাম :

  • জাতিসংঘের মাদকদ্রব্য বিষয়ক কমিশনের সদস্য হলো বাংলাদেশখালেদা জিয়ার সঙ্গে বাবুনগরীর কোনোদিন দেখা হয়নি : হেফাজত চট্টগ্রামে একদিনে আরও ৫ জনের মৃত্যু, শনাক্ত ২৮৭মধ্যরাতে হেফাজতের সহকারী মহাসচিব আতাউল্লাহ গ্রেফতারহেফাজত নেতাদের মুক্তি দাবি মান্নার
নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়া টি-২০ ম্যাচে ৪৩৪ রানের বৃষ্টি
২৫ ফেব্রুয়ারি, ২০২১ ১৯:১৮:২৭
প্রিন্টঅ-অ+


পাঁচ ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-২০তে বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) ইউনিভার্সিটি ওভালে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন অস্ট্রেলিয়া অধিনায়ক অ্যারন ফিঞ্চ। আর এই টি-টোয়েন্টি ম্যাচে ঝরলো রানের বৃষ্টি। এক ম্যাচে হলো ৪৩৪ রান! টান টান উত্তেজনার ডানেডিনের ম্যাচটি ছড়িয়েছে রোমাঞ্চ।

শুরুতেই টিম সেইফার্টকে হারায় নিউজিল্যান্ড। তবে এরপর মার্টিন গাপটিল ও কেন উইলিয়ামসন মিলে গড়েন ১৩১ রানের জুটি। দলীয় ১৫১ ও ব্যক্তিগত ৯৭ রানে আউট হয়ে সেঞ্চুরি মিসের আক্ষেপ নিয়ে সাজঘরে ফেরেন গাপটিল।

এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে নিউজিল্যান্ড। আউট হওয়ার আগে উইলিয়ামসন করেন ৫৩ রান। এছাড়া ১৬ বলে ৪৫ রানের টর্নেডো ইনিংস খেলেন জেমস নিশাম। আর কোনো ব্যাটসম্যানই দুই অংকের ঘরে রান করতে পারেননি।

শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২১৯ রান করে নিউজিল্যান্ড। অজি বোলারদের মাঝে কেন রিচার্ডসন নেন ৩ উইকেট। এছাড়া একতি করে উইকেট নেন ড্যানিয়েল শামস, ঝাই রিচার্ডসন ও অ্যাডাম জাম্পা।

২২০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দারুণ শুরু করেন ম্যাথু ওয়েড ও ফিঞ্চ। একটা সময় পর্যন্ত ম্যাচ জয়ের দৌড়ে বেশ ভালো অবস্থানে ছিল অস্ট্রেলিয়া। কিন্তু মিচের স্যান্টনার মাত্র ৪ বলে তিন উইকেট নিলে ম্যাচ থেকে ছিটকে পড়ে তারা। ১১২ রানে ৩ উইকেট থেকে অজিরা পরিণত হয় ১১৩ রানে ৬ উইকেটে।

এমন সময় দলের ত্রাতা হয়ে আসেন মার্কাস স্টয়নিস ও ড্যানিয়েল শামস। দুজনের ৯২ রানের জুটিতে ভর করে ম্যাচ জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে যায় অস্ট্রেলিয়া। শেষ ওভারে জয়ের জন্য দলটির প্রয়োজন ছিল ১৫ রান। তবে এমন সময় দুজনই আউট হয়ে যান। শেষ ২ বলে ৯ রান প্রয়োজন হলেও চার রানের বেশি করতে পারেনি অজিরা।

শেষ ওভারের নাটকীয়তায় ম্যাচটি মাত্র ৪ রানে জিতেছে স্বাগতিক নিউজিল্যান্ড। এ জয়ে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল কিউইরা। অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ ৭৮ রান করেন স্টয়নিস। এছাড়া জশ ফিলিপ ৪৫ ও শামস ৪১ রান করেন। মিচেল স্যান্টনার একাই শিকার করেন ৪ উইকেট। নিশাম ১০ রান দিয়ে পেয়েছেন ২ উইকেট।


আরো পড়ুন