শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
লিভারপুলের জয়ের রাতে সিটির ড্র
১৯ সেপ্টেম্বর, ২০২১ ১১:২২:৫৫
প্রিন্টঅ-অ+

ইংলিশ প্রিমিয়ার লিগে চতুর্থ জয়ের দেখা পেয়েছে লিভারপুল। শনিবার রাতে অ্যানফিল্ডে ক্রিস্টাল প্যালেসকে ৩-০ গোলে হারিয়েছে দ্য রেডসরা। এই জয়ে শীর্ষস্থান আরো মজবুত করলো ক্লপ শিবির। অন্যদিকে ঘরের মাঠে ভক্তদের একরাশ উপহার দিয়েছে ম্যানচেস্টার সিটি। সাউদাম্পটনের সাথে গোলশূন্য ড্র করেছে গার্দিওলা বাহিনী।


বল দখলের পাশাপাশি আক্রমণেও আধিপত্য করা লিভারপুল ম্যাচে মোট ২৫টি শট নেয়, যার ১০টি ছিল লক্ষ্যে। ১২ শটের মাত্র দুটি লক্ষ্যে রাখতে পারা প্যালেস এগিয়ে যেতে পারতো ম্যাচের শুরুতেই। তবে লিভারপুল গোলরক্ষকের দৃঢ়তা আর নিজেদের দুর্ভাগ্যে সেটা হয়নি।


দ্বিতীয় মিনিটে উইলফ্রেড জাহার শট কোনোমতে কর্নারের বিনিময়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক আলিসন। পরের মিনিটেই ক্রিস্তিয়ান বেনতেকের হেড পোস্টে লাগলে ফের বেঁচে যায় স্বাগতিকরা।


এরপর একটু একটু করে চাপ বাড়াতে থাকে লিভারপুল। প্যালেস মাঝেমধ্যে পাল্টা আক্রমণে উঠলেও আধিপত্য করে ক্লপের দল। ৪৩ মিনিটে প্রথম গোলের দেখা পায় লিভাপুল। গোলটি করেন সাদিও মানে। কর্নারে সালাহর হেডে আরেকটি দুর্দান্ত সেভ করেন গুয়াইতা; কিন্তু বল হাতে রাখতে পারেননি তিনি। কাছ থেকে কোনাকুনি শটে গোল করেন মানে। এই নিয়ে লিগে টানা দুই ও আসরে মোট তিন ম্যাচে গোল পেলেন মানে। সব প্রতিযোগিতা মিলিয়ে লিভারপুলের জার্সিতে তার গোল হলো ১০০।


৭৮ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে লিভারপুল। গোলটি করেন মোহামেদ সালাহ। এই নিয়ে লিগে এখন পর্যন্ত হওয়া পাঁচ ম্যাচের চারটিতে জালের দেখা পেলেন সালাহ। ৮৯ মিনিটে ক্রিস্টাল প্যালেসের জালে শেষবারের মতো বল পাঠান কেইটা। ৩-০ গোলের দারুণ জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা।


পাঁচ ম্যাচে চার জয় ও এক ড্রয়ে ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষে লিভারপুল। দিনের আরেক ম্যাচে গোলশূন্য ড্র করা ম্যানচেস্টার সিটি ১০ পয়েন্ট নিয়ে উঠেছে দুই নম্বরে। একটি করে ম্যাচ কম খেলা ম্যানচেস্টার ইউনাইটেড, চেলসি ও এভারটনের পয়েন্টও সমান ১০ করে।


আমার বার্তা/ এইচ এইচ এন

আরো পড়ুন