শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
কিউদের না খেলার পেছনে ভারতের হাত দেখছে পাকিস্তান
২৩ সেপ্টেম্বর, ২০২১ ১৩:৪৯:১৪
প্রিন্টঅ-অ+

পাকিস্তানের অবস্থানরত নিউজিল্যান্ডের ওপর হামলার আশঙ্কা ভারত থেকেই করা হয়েছিল। এমনটাই দাবি করেছেন পাকিস্তানের তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী।


পাকিস্তানের মাটিতে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলার কথা ছিল দল দুটির। যদিও নিরাপত্তা অজুহাতে তা ভেস্তে যায়।


নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্ন জানান, হামলার পরিকল্পনা ছিল ‘সুনির্দিষ্ট।’ যা ‘বিশ্বাসযোগ্য’ সূত্র তাদের জানিয়েছেন। একই সুর ক্রিকেটের প্রধান নির্বাহী ডেভিড ওয়াইটের গলায়ও।


এই ঘটনায় নিউজিল্যান্ড দলের কাছে ই-মেইলের মাধ্যমে একটি বার্তা এসেছিল।


‘ই-মেইলটি ভারত থেকেই এসেছিল। যা ভিপিএনের মাধ্যমে লোকেশন সিঙ্গাপুর থেকে দেখানো হয়েছে।’ বলেন তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী।


ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলও একইরকম হুমকি পেয়েছিল। বলে জানান ফাওয়াদ। যদিও শেষ পর্যন্ত তা ভুয়া হিসেবে প্রমাণিত হয় বলে দাবি তার।


বিষয়টি নিয়ে ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে প্রশ্ন তুললেও উত্তর পায়নি রয়টার্স।


এদিকে চলতি বছরের ডিসেম্বরে ওয়েস্ট ইন্ডিজ পুরুষ ও নারী দল পাকিস্তান সফর করতে চলেছে। অন্যদিকে অক্টোবরে ইংল্যান্ড পুরুষ ও নারী দলেরও সফর করার কথা ছিল। যদিও নিউজিল্যান্ডের মতো ইংলিশরা এই সফরটি বাতিল করে দিয়েছে।


যদিও ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের প্রধান নির্বাহী জনি গ্রেভ সফরটি নিয়ে বেশ আশাবাদী। তার ভাষায়, ‘চলতি বছরের শেষ দিকের এই সফরটি করতে চাই আমরা। ২০১৮ সালে দেশটির নিরাপত্তা ব্যবস্থা দেখে আমরা বেশ সন্তুষ্ট ছিলাম।


আমার বার্তা/ এইচ এইচ এন

আরো পড়ুন