শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
করোনায় থামল বেইজিং ম্যারাথন!
২৬ অক্টোবর, ২০২১ ১৩:৫২:৪৬
প্রিন্টঅ-অ+


নতুন করে করোনা সংক্রমণ বাড়ার কারণে বেইজিং ম্যারাথন স্থগিত ঘোষণা করেছে চীন। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই সিদ্ধান্ত বহাল থাকবে।

দেশটির একজন শীর্ষ স্বাস্থ্য কর্মকর্তা সতর্ক করেছেন যে, নতুন করে করোনার প্রাদুর্ভাব আবারও ছড়িয়ে পড়তে পারে। তাই আগে থেকেই সতর্ক হওয়া উচিত। উল্লেখ্য, সোমবার চীনের ১১টি প্রদেশে মোট ১৩৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এরা সবাই উচ্চ সংক্রমণ যোগ্য ডেলটা ভ্যারিয়েন্টে আক্রান্ত বলে জানা গেছে।

বেইজিং ম্যারাথন ঐতিহ্যগতভাবে তিয়ানমেন স্কয়ার থেকে শুরু হয় এবং বেইজিংয়ের অলিম্পিক পার্কে সেলিব্রেশন স্কয়ারে শেষ হয়। আগামী ৩১ অক্টোবর প্রায় ৩০ হাজার মানুষের এই ম্যারাথনে অংশ নেওয়া কথা ছিল।

চিনের জাতীয় স্বাস্থ্য কমিশনের মুখপাত্র মি ফেং বলেছেন, ‘‘করোনা সংক্রমণ আরও ছড়িয়ে পড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।’’ সেই কারণেই সকল পর্যটন সংস্থাকে প্রদেশ ভিত্তিক বিভিন্ন স্থানে ঘুরতে যাওয়ার পরিকল্পনা বাতিল করতে বলা হয়েছে। পর্যটন স্থানগুলিতেও যাতে পর্যটকরা না আসেন, সেই বিষয়েও নির্দেশনা জারি করতে বলা হয়েছে।

সূত্র: বিবিসি



 


আরো পড়ুন