শিরোনাম :

  • রেল দুর্ঘটনায় আহতদের উদ্ধারে হেলিকপ্টার ব্যবহারের দাবি চট্টগ্রামের সঙ্গে ঢাকা-সিলেটের রেল যোগাযোগ বন্ধ আজ চার দিনের সফরে রাষ্ট্রপতি নেপাল যাচ্ছেন ইডেনের ইনডোর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা কসবায় দুই ট্রেনের সংঘর্ষের ঘটনায় প্রধানমন্ত্রীর শোক
ডিএসএলআর এর দিন শেষ! আসছে ১০৮ মেগাপিক্সেলের স্মার্টফোন
আমার বার্তা ডেস্ক :
১৭ অক্টোবর, ২০১৯ ১০:২৫:৩৪
প্রিন্টঅ-অ+


ক্যামেরা দেখেনই স্মার্টফোন কেনেন প্রায় সবাই। মেগাপিক্সেলের জন্য স্মার্টফোনগুলো এখন জনপ্রিয়তা পায়। বর্তমানে যে হারে দিন দিন বেড়ে চলেছে ফোনের ক্যামেরার মান, তাতে ২০১৯ সালেই স্মার্টফোনে পাওয়া যাবে ১০৮ মেগাপিক্সেল সেন্সরের ক্যামেরা।

এবার সামসাং এনে ফেলেছে এমন এক প্রযুক্তি যা শুনলে আপনি হাঁ হয়ে যাবেন। আর তা হলো ১০৮ মেগাপিক্সেল ইমেজ সেন্সর। স্মার্টফোন ক্যামেরার সংজ্ঞা বদলে দেবে এই নয়া সেন্সর। পোশাকি নাম, ‘আইসোসেল ব্রাইট এইচএমএক্স’। কম আলোয় নাকি এই ক্যামেরায় দুর্দান্ত ছবি উঠবে।

প্রথমে শোনা যাচ্ছিল, স্যামসাংয়ের নিজস্ব ফোনেই এই প্রযুক্তির প্রথম ব্যবহার হবে। কিন্তু না। আপাতত এ ব্যাপারেও পথিকৃৎ সেই চীনা সংস্থা শাওমি। স্যামসাংয়ের এই প্রযুক্তির সঙ্গে হাত মিলিয়েই তারা আনছে এক নতুন ফ্ল্যাগশিপ মডেল। একটি-দু’টি নয়, ১০৮ মেগাপিক্সেল ক্যামেরাযুক্ত চার চারটি স্মার্টফোন নিয়ে পরীক্ষানিরীক্ষা চালাচ্ছে তারা।



আমার বার্তা/১৭ অক্টোবর ২০১৯/জহির


আরো পড়ুন