শিরোনাম :

  • সরকারের কাছে কবি নির্মলেন্দু গুণের আবেদন নিম্নবিত্তদের মাঝে মাস্ক বিতরণ ও বাজার তদারকি ভোক্তার বুড়িগঙ্গা-সদরঘাটের মাঝি-কুলি-দিনমজুরদের পাশে বিআইডব্লিউটিএ আমিরাতে নতুন ১০২ জন করোনায় আক্রান্ত, মোট ৫৭০
হোয়াটসঅ্যাপ গ্রুপে অ্যাড হওয়া বন্ধ করবেন যেভাবে
আমার বার্তা ডেস্ক :
১৭ নভেম্বর, ২০১৯ ১১:৫৪:০৬
প্রিন্টঅ-অ+


বর্তমানে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর মধ্যে হোয়াটসঅ্যাপ অন্যতম। এবার হোয়াটসঅ্যাপ এমন একটি ফিচার এনেছে, যাতে আপনার অনিচ্ছায় যে কেউ আর গ্রুপে অ্যাড করতে পারবেন না। এর জন্য আপনার হোয়াটসঅ্যাপ সেটিংসয়ে ছোট্ট একটি পরিবর্তন আনতে হবে।

প্রথমেই হোয়াটসঅ্যাপ খুলে স্ক্রিনের ডানদিকে উপরে, উপর-নীচে যে তিনটি ডট রয়েছে তাতে ক্লিক করুন। এবার ‘সেটিংস’-এ গিয়ে ‘অ্যাকাউন্ট’ অপশনে যান। তার ভিতর যে ‘প্রাইভেসি’ অপশন আছে সেখান থেকে‘গ্রুপস’-এ গেলে তিনটি অপশন পাবেন। এবার আপনার সামনে যে তিনটি অপশন, ‘এভরিওয়ান’, ‘মাই কন্ট্যাক্টস’ ও ‘মাই কন্ট্যাক্ট এক্সেপ্ট…’ রয়েছে তার একটি বেছে নিন।

এভরিওয়ানের ক্ষেত্রে যাদের কাছে আপনার নম্বর আছে (তাদের নম্বর আপনার কাছে না থকলেও চলবে), তারা আপনাকে যে কোন গ্রুপে অ্যাড করতে পারবেন।

‘মাই কন্ট্যাক্টস’ অপশন সিলেক্ট করলে কেবল আপনার ফোনে যাদের নম্বর সেভ আছে তারাই আপনাকে কোনও গ্রুপে অ্যাড করতে পারবেন।

‘মাই কন্ট্যাক্ট এক্সেপ্ট…’ অপশনটি বেছে নিলে আপনি নিজে ঠিক করতে পারবেন, আপনার কন্ট্যাক্টে কারা আপনাকে কোনও গ্রুপে যোগ করতে পারবেন কারা পারবেন না। এই অপশন সিলেক্ট করলেই আপনার হোয়াটসঅ্যাপ কন্ট্যাক্ট খুলে যাবে। সেখানে যে যে নম্বর আপনি সিলেক্ট করবেন, তারা আপনাকে কোনও গ্রুপে অ্যাড করতে পারবেন না।



আমার বার্তা/১৭ নভেম্বর ২০১৯/জহির


আরো পড়ুন