শিরোনাম :

  • করোনা আক্রান্ত দুজনসহ সুপ্রিম কোর্টের তিন আইনজীবী'র মৃত্যু দেশের অর্ধেক অঞ্চলে ঝড়বৃষ্টি হতে পারে আজ ব্রাজিলে করোনায় ৬০ হাজারের বেশি মানুষের মৃত্যু চেক প্রজাতন্ত্রে ‘করোনা ফেয়ারওয়েল পার্টি’
শিশু-কিশোরদের নিয়ে রোবটিক্স কর্মশালা
আমার বার্তা ডেস্ক :
০৪ মার্চ, ২০২০ ১২:১৩:০২
প্রিন্টঅ-অ+


শিশু-কিশোরদের জন্য রোবটিক্স ওয়ার্কশপ ও সকার রোবট কম্পিটিশন “রোবো চ্যাম্প-২০২০” আয়োজন করছে বাংলাদেশ ইনোভেশন ফোরাম। আগামী ২৮ মার্চ আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশে দিনব্যাপী এই কর্মশালা অনুষ্ঠিত হবে।

এই আয়োজনে সারাদেশ থেকে স্কুল পড়ুয়া প্রায় ৪০টি দল অংশগ্রহণ করবে এবং প্রতি দলে ৬ জন করে অংশগ্রহণকারী থাকবে।

২য় শ্রেণী থেকে ৪র্থ শ্রেণী, ৫ম শ্রেণী থেকে ৭ম শ্রেণী ও ৮ম শ্রেণী থেকে ১০ম শ্রেণী, মোট ৩টি গ্রুপে ভাগ হয়ে তারা কাজ করবে। শিক্ষার্থীরা এ সময় প্রথম পর্বে ৩টি গ্রুপে ৩টি ভিন্ন সকার রোবট তৈরি করবে অভিজ্ঞ মেন্টরদের তত্ত্বাবধানে এবং ২য় পর্বে ৪০টি দল কম্পিটিশনে অংশগ্রহণ করবে। ৩টি গ্রুপ থেকে ৬টি দলকে চ্যাম্পিয়ন, রানার্স আপ ঘোষণা করা হবে।

বাংলাদেশ ইনোভেশন ফোরামের প্রতিষ্ঠাতা আরিফুল হাসান অপু বলেন, শিশু কিশোরদের মাঝে রোবটিক্স নিয়ে নতুন নতুন আবিষ্কারকে উৎসাহিত করার জন্য ৬৪ জেলায় বাংলাদেশ ইনোভেশন ফোরাম এই কর্মশালাটি আয়োজন করতে যাচ্ছে, তারই ধারাবাহিকতায় চতুর্থ কর্মশালাটি ঢাকায় অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ২৮ মার্চ।

উক্ত আয়োজনে অংশগ্রহণ করতে হলে অংশগ্রহণকারীকে রেজিস্ট্রেশন করতে হবে www.spacecampbd.com/robochamp এই ঠিকানায়।

আয়োজনটিতে এডুকেশন পার্টনার হিসেবে আছেন বই ঘর, ভেন্যু পার্টনার হিসেবে আছে আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ ও ই-টিকেট পার্টনার ই-সফট।



আমার বার্তা/০৪ মার্চ ২০২০/জহির


আরো পড়ুন