শিরোনাম :

  • আজ সংবাদ সম্মেলন করবেন প্রধানমন্ত্রী কারওয়ান বাজারের কলার আড়তের আগুন নিয়ন্ত্রণে করোনা মোকাবিলায় সমাজকল্যাণ মন্ত্রণালয়ের ২৩ কোটি টাকার বরাদ্দ যুক্তরাষ্ট্রের নতুন রেকর্ড, একদিনে প্রাণ গেল ১২২৪ জনের
করোনা আতঙ্কের মধ্যে এ কী দুঃসংবাদ!
আমার বার্তা ডেস্ক :
২২ মার্চ, ২০২০ ১১:৫২:৩২
প্রিন্টঅ-অ+


বিশ্বের ১৮৫টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস। এখন পর্যন্ত ২ লাখ ৯০ হাজার ০৩৪ জন এই প্রাণঘাতী ভাইরাসে আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ১১ হাজার ৯৪৯ জন। তবে এখন পর্যন্ত চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৯৩ হাজার ৬১৭ জন।

এমন এক পরিস্থিতিতে মার্কিন গবেষণা সংস্থা নাসার পক্ষ থেকে দেওয়া হলো একটি দুঃসংবাদ। আগামী ২৯ এপ্রিল পৃথিবীর কক্ষপথের কাছ থেকে একটি শক্তিশালী গ্রহাণু প্রবাহিত হবে।

যদিও এই গ্রহাণুর পথ আপাতত বলে দিচ্ছে যে, এর থেকে পৃথিবীর কোনও সমস্যা নেই। তবে মনে করা হচ্ছে, এই গ্রহাণু ঘিরে গবেষণা বিশ্বের সামনে বড়সড় তথ্য এনে দিতে পারে।

জানা গেছে, এই গ্রহাণুর আয়তন প্রায় এক মাইল। আগামী ২৮ এপ্রিল ইতালির রোমে এই গ্রাহণু গতিবিধি বিনামূল্যে টেলিস্কোপের মাধ্যমে দেখানোর সিদ্ধান্তও গৃহিত হয়েছে। তবে করোনার জেরে সেই সিদ্ধান্ত বাতিল হওয়ার সম্ভাবনা রয়েছে।

1998 or2 নামের গ্রহাণু ৪ মিলিয়ন মাইল দূরত্বে থাকবে পৃথিবী থেকে। যে দূরত্ব চাঁদ আর পৃথিবীর দূরত্বের ১৬ গুণ বেশি। ফলে সেদিক থেকে ভয়াবহ কোনও আশঙ্কা নেই বিশ্বের। তবে করোনা আতঙ্কের মধ্যে দানবীয় গ্রহাণু ধেয়ে আসা নিয়ে আশঙ্কা তৈরি হয়েছে।



আমার বার্তা/২২ মার্চ ২০২০/জহির


আরো পড়ুন