শিরোনাম :

  • ঢাকায় বাড়তে পারে তাপমাত্রা করোনার ছোবলে এবার চলে গেলেন এসআই মোশাররফ সপ্তাহে তিন দিন ছুটির বিধান আসছে নিউজিল্যান্ডে পেরুতে একদিনেই আক্রান্ত প্রায় ৩ হাজার
করোনা মোকাবেলায় পরামর্শ দিচ্ছে গুগল
আমার বার্তা ডেস্ক :
০৫ এপ্রিল, ২০২০ ১১:৪৩:২৭
প্রিন্টঅ-অ+


চীনের হুবেই প্রদেশ থেকে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে বিশ্বব্যাপী ১২ লাখ মানুষ আক্রান্ত হয়েছে। আর এতে মৃত্যু হয়েছে ৬৪ হাজার ৬৬৭ জনের। এ রোগে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে প্রায় আড়াই লাখ।

যুক্তরাষ্ট্রভিত্তিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া এ ভাইরাসে আক্রান্তের সংখ্যায় সবার উপরে যুক্তরাষ্ট্র। দেশটিতে দ্রুতগতিতে বাড়ছে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা। এখন পর্যন্ত দেশটিতে ৩ লাখ ৮ হাজার ৬০৮ মানুষ এতে আক্রান্ত হয়েছে।

করোনা ভাইরাস নিয়ে মানুষকে সচেতন করার কাজ করছে ইন্টারনেট সার্চ জায়ান্ট গুগল। মানুষকে ঘরে থেকে জীবন বাঁচানোর বার্তা দিচ্ছে গুগল। শুক্রবার থেকে কোভিড-১৯'র সব তথ্য নিয়ে বিশেষ একটি ডুডল প্রদর্শন করছে গুগল।

করোনা ভাইরাসের উপসর্গ থেকে শুরু করে এর প্রতিরোধ ছাড়াও এটি কীভাবে সারা বিশ্বে প্রভাব ফেলছে ডুডলে সেসব তথ্য তুলে ধরা হয়েছে। গুগল তাদের ডুডলের ট্যাগলাইন দিয়েছে 'স্টে হোম, সেভ লাইভস'। অর্থাত্‍ বাড়িতে থাকুন, জীবন বাঁচান।

গুগলের ডুডলে করোনার বিরুদ্ধে লড়াইয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার বিভিন্ন নির্দেশ মানতে বলা হচ্ছে। যেমন, বাড়িতে থাকুন, নিরাপদ দূরত্ব বজায় রাখুন, নিয়মিত হাত ধোন, হাঁচি-কাশির শিষ্টাচার মানুন, অসুস্থ হলে চিকিত্‍সকের পরামর্শ নিন।



আমার বার্তা/০৫ এপ্রিল ২০২০/জহির


আরো পড়ুন