শিরোনাম :

  • ঢাকায় বাড়তে পারে তাপমাত্রা করোনার ছোবলে এবার চলে গেলেন এসআই মোশাররফ সপ্তাহে তিন দিন ছুটির বিধান আসছে নিউজিল্যান্ডে পেরুতে একদিনেই আক্রান্ত প্রায় ৩ হাজার
জুমকে ঠেকাতে নতুন ফিচার আনছে হোয়াটসঅ্যাপ
আমার বার্তা ডেস্ক :
১৮ এপ্রিল, ২০২০ ১১:৪২:১৩
প্রিন্টঅ-অ+


লকডাউনের কারণে গ্রুপ ভিডিও কল বা ভিডিও কনফারেন্সিংয়ের জনপ্রিয়তা বেড়েছে। এই অবস্থায় গ্রুপ ভিডিও কলে অংশগ্রহণকারীর সংখ্যা বাড়াচ্ছে হোয়াটসঅ্যাপ।

ভিডিও কনফারেসিংয়ের জন্য জনপ্রিয়তা পেয়েছে জুম, গুগল ডুও এর মতো একাধিক অ্যাপ। এই সব অ্যাপকে ঠেকাতে হোয়াটসঅ্যাপ এবার গ্রুপ ভিডিও কলের গ্রাহক সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নিল।

জানা গেছে, সম্প্রতি অ্যানড্রয়েড বেটা ভার্সনে গ্রুপ কলে গ্রাহক সংখ্যা বাড়ানোর তথ্য মিলেছে। যদিও বেটা ভার্সনে এখনও এই ফিচার পৌঁছায়নি।

এই মুহুর্তে হোয়াটসঅ্যাপ ব্যবহার করে একসঙ্গে সর্বোচ্চ চারজন গ্রুপ ভিডিও কল করতে পারেন। যদিও এই সংখ্যা বেড়ে কত হবে জানা যায়নি।

তবে হোয়াটসঅ্যাপ গ্রাহকদের কাছে কবে নাগাদ এই নতুন ফিচার পৌঁছবে সে বিষয়ে কিছুই জানা যায়নি। তবে আশা করা হচ্ছে শিগগিরই সফটওয়্যার আপডেটে এই ফিচার অ্যানড্রয়েড ও আইওএস গ্রাহকদের ফোন পৌঁছে যাবে।

এছাড়াও সাম্প্রতিক আপডেটে ভয়েস কল স্ক্রিনের উপরে এন্ড-টু-এন্ড এনক্রিপশনের কথা জানিয়ে দেবে জনপ্রিয় মেসেজিং হোয়াটসঅ্যাপ।



আমার বার্তা/১৮ এপ্রিল ২০২০/জহির


আরো পড়ুন