শিরোনাম :

  • ঢাকায় বাড়তে পারে তাপমাত্রা করোনার ছোবলে এবার চলে গেলেন এসআই মোশাররফ সপ্তাহে তিন দিন ছুটির বিধান আসছে নিউজিল্যান্ডে পেরুতে একদিনেই আক্রান্ত প্রায় ৩ হাজার
লকডাউনে ভাইবারে যোগাযোগ বেড়েছে
আমার বার্তা ডেস্ক :
২৬ এপ্রিল, ২০২০ ১১:৪১:৫২
প্রিন্টঅ-অ+


লকডাউনে বিশ্বব্যাপী ভাইবারের ব্যবহারকারীর সংখ্যা উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে। গত কয়েক সপ্তাহে বিশ্বব্যাপী পুরো প্ল্যাটফর্ম জুড়েই ব্যবহারকারীদের সম্পৃক্ততাও বেড়েছে।

গত দুই সপ্তাহে গ্রুপ মেসেজ পাঠানো হয়েছে আগের থেকে ১৩৪ শতাংশ বেশি এবং গড়ে প্রত্যেক ভাইবার ব্যবহারকারীর গ্রুপ কল রিসিভের সংখ্যা বেড়েছে ৩৭০ শতাংশ। পাশাপাশি কমিউনিটি এনগেজমেন্ট বেড়েছে ৭৮ শতাংশ।

কোভিড-১৯ এর প্রাদুর্ভাব শুরু হওয়ার পর থেকেই ভাইবার তাদের অ্যাপের সক্ষমতা বাড়িয়েছে এবং কিছু নতুন পদক্ষেপ গ্রহণ করেছে।ভাইবার অ্যাপে অডিও কলে একসাথে অংশগ্রহণকারীর সংখ্যা বাড়িয়ে ৫ জন থেকে ২০ জন করা হয়েছে।

অনেক দেশে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে মিলে ভাইবার বিশেষ কমিউনিটি তৈরি করেছে। যেখানে ব্যবহারকারীরা এই মহামারি সংশ্লিষ্ট অফিসিয়াল ও সঠিক সব তথ্য পেতে পারেন।

এছাড়াও করোভাইরাস সম্পর্কে সবার ভ্রান্ত ধারণা দূর করতে ইউনিসেফ ইউ-রিপোর্টসের সাথে ভাইবার অফিশিয়াল ডব্লিউএইচও বট চালু করেছে। যার মাধ্যমে করোনাভাইরাস সম্পর্কিত হালনাগাদ সব তথ্য দ্রুততম সময়ে বাংলাসহ বিভিন্ন ভাষায় পাওয়া যাচ্ছে।

এ নিয়ে ভাইবারের প্রধান নির্বাহী জ্যামেল আগাওয়া বলেন, এ প্রতিকূল সময়ে সবাই যেনো তাদের পরিবার, স্বজন, বন্ধু, শিক্ষার্থী, শিক্ষক, সহকর্মীদের এবং অংশীদারদের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রাখতে পারেন। সে লক্ষ্যে আমরাও পরিস্থিতির সাথে নিজেদের দ্রুত মানিয়ে নিয়ে কাজ করে যাচ্ছি। যোগাযোগের ক্ষেত্রে আমাদের ব্যবহারকারীরা আমাদের উপর নির্ভর করেন। তাই তাদেরকে প্রিয়জনদের সাথে সুরক্ষিত উপায়ে কানেক্টেড রাখার মাধ্যমে ব্যবহারকারীদের অভিজ্ঞতাকে সমৃদ্ধ করতে আমরা নিরলস কাজ করে যাবো।



আমার বার্তা/২৬ এপ্রিল ২০২০/জহির


আরো পড়ুন