শিরোনাম :

  • ঢাকায় বাড়তে পারে তাপমাত্রা করোনার ছোবলে এবার চলে গেলেন এসআই মোশাররফ সপ্তাহে তিন দিন ছুটির বিধান আসছে নিউজিল্যান্ডে পেরুতে একদিনেই আক্রান্ত প্রায় ৩ হাজার
বিনামূল্যে বিশ্বের সেরা সিনেমাগুলো দেখাবে ইউটিউব
আমার বার্তা ডেস্ক :
৩০ এপ্রিল, ২০২০ ১১:৪২:২৭
প্রিন্টঅ-অ+


প্রাণঘাতী করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ রুখতে বিশ্বের অধিকাংশ দেশে লকডাউন চলছে। বাইরে চলাফেরায়ও আরোপ করা হয়েছে বাধানিষেধ। এজন্য বিশেষ প্রয়োজন ছাড়া ঘরেই বন্দি থাকছে হচ্ছে মানুষকে। এই ঘরবন্দি জীবন কিছুটা হলেও সহজ করতে দারুণ পদক্ষেপ নিয়েছে ইউটিউব। ১০ দিন বিনামূল্যে বিশ্বের সেরা ছবিগুলো দেখাবে এই গুগলের ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম।

করোনাভাইরাস মহামারির সঙ্গে লড়তে এবার একজোট হচ্ছে কিখ্যাত কিছু ফিল্ম ফেস্টিভ্যাল। ট্রাইবেকা এন্টারপ্রাইজ এবং ইউটিউব যৌথভাবে ‘উই আর ওয়ান : আ গ্লোবাল ফিল্ম ফেস্টিভ্যাল’ এর ঘোষণা করেছে। এখানে বিশ্বের কিছু নতুন ছবি এবং ক্ল্যাসিক ছবি দেখানো হবে। ২৯ মে থেকে ৭ জুন পর্যন্ত চলবে এই অনলাইন চলচ্চিত্র উৎসব।

এই ১০ দিন অনলাইনে গ্লোবাল ফিল্ম ফেস্টিভ্যালে রয়েছে ‘বার্লিন ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল’, ‘সানড্যান্স ফিল্ম ফেস্টিভ্যাল’, ‘সিডনি ফিল্ম ফেস্টিভ্যাল’, ‘টোকিও ফিল্ম ফেস্টিভ্যাল’, ‘টরন্টো ফিল্ম ফেস্টিভ্যাল’, ‘ট্রাইবেকা ফিল্ম ফেস্টিভ্যাল’। ইউটিউবে নির্বাচিত এই ছবিগুলো দেখা যাবে একেবারে বিনামূল্যে। আবার কেউ চাইলে এখান থেকেই সাহায্য করতে পারবেন বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে।

গুগলের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সুন্দর পিচাই এক টুইটবার্তায় লিখেছেন, ‘ইউটিউব আগামী ১০ দিনের ডিজিটাল ফিল্ম ফেস্টিভ্যালের আয়োজন করছে, যেখানে সংগ্রহ করা ২০টি আন্তর্জাতিক চলচ্চিত্র দেখানো হবে। আর এ থেকে আয় করা অর্থ দেয়া হবে কোভিড-১৯-এর ত্রাণ তহবিল। সমস্ত প্রোগ্রামিং বিশ্বব্যাপী দর্শকদের জন্য বিনামূল্যে হবে। আমরা এক।’



আমার বার্তা/৩০ এপ্রিল ২০২০/জহির


আরো পড়ুন