শিরোনাম :

  • করোনা প্রাণ নিল আরও ৫০ জনের, নতুন শনাক্ত ১৭৪২করোনায় মৃত্যুবরণকারী ২ পুলিশ সদস্যের পাশে ডিএমপিমমতা ব্যানার্জিকে পররাষ্ট্রমন্ত্রীর অভিনন্দন বার্তাদেশে ফিরলেন লিবিয়ায় আটকেপড়া ১৬০ অভিবাসী
সতঘরে আগুন লেগে প্রতিবন্ধী শিশুর মৃত্যু
০৪ মে, ২০২১ ১৪:৪৮:৪০
প্রিন্টঅ-অ+

বরিশাল সদর উপজেলায় চরমোনাই ইউনিয়নে ডিঙ্গামানিক গ্রামে বসতঘরে আগুন লেগে দগ্ধ হয়ে মাঈনুদ্দিন (১৩) নামের এক প্রতিবন্ধী শিশুর মৃত্যু হয়েছে।


সোমবার (৩ মে) দিবাগত রাত ২টায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।


নিহত মাঈনুদ্দিন একই গ্রামের জোরপোল সংলগ্ন এলাকার মহিউদ্দিন বাবুলের ছেলে।


মাঈনুদ্দিনের মামা হাফিজুল ইসলাম জানান, রাত ২টায় তার দুলাভাই মহিউদ্দিন বাবুলের বসতঘরে আগুন লাগে। এসময় ভাগ্নে মাঈনুদ্দিন ঘরের একটি কক্ষে ঘুমাচ্ছিল। অন্য একটি কক্ষে ছিল তার দুলাভাই ও বোন।


গভীর রাতে ধোঁয়ার কুণ্ডলী ও আগুনের তাপে পরিবারের সদস্যদের ঘুম ভেঙে যায়। আগুন দেখে সবাই বাইরে বের হয়ে আসেন। একপর্যায়ে মাঈনুদ্দিন ছাড়া সবাই ঘরের বাইরে আসতে সক্ষম হন।


আগুন মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়ে। এতে দগ্ধ হয়ে মাঈনুদ্দিন মারা যায়।


ফায়ার সার্ভিসের বরিশাল সদর অফিসের সিনিয়র স্টেশন অফিসার হাসান আলী বলেন, ঘরে রান্নার কাজে ব্যবহৃত গ্যাস সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত। টিনের চাল ও কাঠ দিয়ে তৈরি বসতঘরটিতে দ্রুত আগুন ছড়িয়ে পড়ে। খবর পেয়ে সেখানে গিয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনার আগেই মালামালসহ ঘরটি পুড়ে গেছে। আর ঘরের মধ্যে ঘুমন্ত অবস্থায় মাঈনুদ্দিন নামের এক প্রতিবন্ধী শিশুর মৃত্যু হয়েছে।


আমার বার্তা/৪মে ২০২১/গাজী আক্তার

আরো পড়ুন