শিরোনাম :

  • কুষ্টিয়ায় প্রকাশ্যে গুলিকরে ২ জনকে হত্যা চীনের দেয়া উপহার “৬ লাখ টিকা” আসবে বিকেলে সূচকের উত্থন পতনে ৩০ মিনিটে ৬০০ কোটি টাকার লেনদেন ইসরায়েলি সেনার গু'লিতে প্রাণ গেল ফিলিস্তিনি নারীর।
গাইবান্ধায় অর্ধদিবস হরতাল চলছে
১০ জুন, ২০২১ ১২:০১:২৫
প্রিন্টঅ-অ+

ব্যবসায়ী হাসান আলীকে হত্যার অভিযোগ এনে জড়িতদের বিচারসহ চার দফা দাবি আদায়ের লক্ষ্যে গাইবান্ধায় ডাকা অর্ধদিবস হরতাল চলছে।


হাসান হত্যার প্রতিবাদ মঞ্চ ব্যানারে বৃহস্পতিবার (১০ জুন) সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত চলবে এ হরতাল।


হরতালে জেলা শহরের দোকানপাট বন্ধ করে রেখেছেন ব্যবসায়ীরা। জেলা বাসস্ট্যান্ড থেকে কোন বাস ছাড়ে যায়নি। ১ নম্বর রেলগেট এলাকা থেকে একটি বিক্ষোভ মিছিল প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এছাড়া সড়কের কিছু অংশে টায়ার জ্বালিয়ে হরতাল পান করা হচ্ছে।


হাসান হত্যার প্রতিবাদ মঞ্চের সমন্বয়ক আমিনুল ইসলাম গোলাপ বলেন, ‘হাসান হত্যার চার দফা দাবিগুলো হচ্ছে- অবিলম্বে হাসান হত্যার সঙ্গে জড়িত আসামিদের গ্রেফতার, সদর থানার ওসিকে অপসারণসহ অভিযুক্ত ওসি (তদন্ত) সহকারী উপপরিদর্শককে (এএসআই) অবিলম্বে আইনের আওতায় এনে বিচারের মুখোমুখি করা, হাসান হত্যার সুষ্ঠু বিচারের জন্য বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন এবং গাইবান্ধা জেলায় অবৈধ দাদন ব্যবসায়ীদের দৌরাত্ম্য বন্ধ করা।’


উল্লেখ্য, গাইবান্ধা জেলা শহরের খানকা শরীফ সংলগ্ন নারায়নপুর এলাকার জেলা আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক দাদন ব্যবসায়ী মাসুদ রানার বাড়ি থেকে গত ১০ এপ্রিল ব্যবসায়ী হাসান আলীর (৪৫) ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ। মৃত হাসান আলী শহরের থানাপাড়া এলাকার মৃত হজরত আলীর ছেলে এবং আফজাল সুজ গাইবান্ধা শাখার সাবেক মালিক।


আমার বার্তা/গাজী আক্তার

আরো পড়ুন