শিরোনাম :

  • করোনা প্রাণ নিল আরও ৫০ জনের, নতুন শনাক্ত ১৭৪২করোনায় মৃত্যুবরণকারী ২ পুলিশ সদস্যের পাশে ডিএমপিমমতা ব্যানার্জিকে পররাষ্ট্রমন্ত্রীর অভিনন্দন বার্তাদেশে ফিরলেন লিবিয়ায় আটকেপড়া ১৬০ অভিবাসী
সাভারে শ্রমিক দিবসে সমাবেশ-র‌্যালি
০১ মে, ২০২১ ১৪:৪৭:০৯
প্রিন্টঅ-অ+

মে দিবস উপলক্ষে শ্রমিকদের কল্যাণে শিল্পাঞ্চল সাভার ও আশুলিয়ায় সমাবেশ ও র‍্যালি করেছে কয়েকটি শ্রমিক সংগঠন৷ শনিবার (১ মে) সকালে সাভারের রানা প্লাজার সামনে ও আশুলিয়া প্রেস ক্লাবের সামনে এ কর্মসূচি পালন করা হয়।


১৮টি শ্রমিক সংগঠনের মাধ্যমে গঠিত গার্মেন্টস শ্রমিক সমন্বয় পরিষদ ও বাংলাদেশ গার্মেন্টস অ্যান্ড শিল্প শ্রমিক ফেডারেশনের উদ্যোগে এ কর্মসূচি পালন করা হয়।


গার্মেন্টস শ্রমিক সমন্বয় পরিষদের আহ্বায়ক ও বাংলাদেশ গার্মেন্টস অ্যান্ড শিল্প শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি রফিকুল ইসলাম সুজনের এ কর্মসূচিতে সভাপতিত্ব করেন।


সমাবেশে শ্রমিক নেতারা বলেন, শ্রমিকদের জীবনের সুরক্ষা, স্বাস্থ্য, চিকিৎসাসহ আসন্ন ঈদুল ফিতরের আগে শ্রমিকদের ঈদ বোনাস, ঝুঁকি ভাতা, রেশনিং ও বেতন ভাতা পরিশোধ করতে হবে। এছাড়া শিল্প অঞ্চলগুলোতে শ্রমিক ও শ্রমজীবীদের জন্য পর্যাপ্ত পরিমাণ পরিবহনের ব্যবস্থা করতে হবে।


এসময় উপস্থিত ছিলেন, গার্মেন্টস শ্রমিক সমন্বয় পরিষদের যুগ্ম আহ্বায়ক আব্বাস উদ্দিন আহমেদ, সায়েম সিকদার, সদস্য সচিব অরবিন্দু বেপারি বিন্দু, যুগ্ম সদস্য সচিব কবির হোসেন ও আনিসুর রহমান প্রমুখ।

আরো পড়ুন