শিরোনাম :

  • কুষ্টিয়ায় প্রকাশ্যে গুলিকরে ২ জনকে হত্যা চীনের দেয়া উপহার “৬ লাখ টিকা” আসবে বিকেলে সূচকের উত্থন পতনে ৩০ মিনিটে ৬০০ কোটি টাকার লেনদেন ইসরায়েলি সেনার গু'লিতে প্রাণ গেল ফিলিস্তিনি নারীর।
বাহরাইনে করোনা সংক্রমণরোধে ২ সপ্তাহের বিধিনিষেধ জারি
প্রবাস ডেস্ক
২৭ মে, ২০২১ ১১:৩৮:৩২
প্রিন্টঅ-অ+


বাহরাইনে মহামারি করোনাভাইরাস পরিস্থিতি অবনতির দিকে যাচ্ছে। এই ভাইরাসের সংক্রমণ রোধে আবারও বিধিনিষেধ জারি করেছে দেশটির সরকার।

রমজানের পর ঈদের দিন থেকে সিনেমা হল, সেলুন, ইনডোর জিম, ইনডোর স্পোর্টস সেন্টার, সুইমিং পুল ও বিচসহ বিনোদন কেন্দ্রগুলো খুলে দেয়া হয়। এরপর গত ২৪ মে দুই হাজার আটশ করোনা রোগী শনাক্ত হয় এবং মারা যান ২৮ জন। মঙ্গলবার (২৫ মে) ২ হাজার সাতশ ৬৬ জনের করোনা শনাক্ত এবং ১৮ জনের মৃত্যু হয়।

এ পরিস্থিতিতে ফের বৃহস্পতিবার (২৭ মে) স্থানীয় সময় রাত ১২টা থেকে ১০ জুন পর্যন্ত রেস্টুরেন্ট, ক্যাফে, শপিং মল, শপিং সেন্টার, সাধারণ দোকান-পাট, সিনেমা হলসহ বিনোদন কেন্দ্রগুলো বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে রেস্টুরেন্টে বা ক্যাফের ক্ষেত্রে শুধু পার্সেল বা হোম ডেলিভারি দেয়া যাবে।

এছাড়া হাইপার মার্কেটস, সুপার মার্কেট, মুদি দোকান, মাছের দোকান, বেকারি, গ্যাস স্টেশন, বেসরকারি হাসপাতাল এবং এটিএম বুথ এর আওতামুক্ত থাকবে।

দেশটির স্বাস্থ্যমন্ত্রী বলেছেন, বৃহস্পতিবার রাত ১২টা থেকে ১০ জুন পর্যন্ত বা সেলুন ও স্পাসহ অন্যান্য অবসর কেন্দ্র ও বিনোদন কেন্দ্র বন্ধ থাকবে। বাসা থেকে অফিস করবেন ৭০ শতাংশ সরকারি চাকরিজীবী। সব ধরনের জনসমাগম ও শারীরিক উপস্থিতিতে যেসব অনুষ্ঠান হয়, সেগুলো বন্ধ থাকবে।

বাহরাইনের প্রায় অর্ধেক মানুষকে করোনার টিকা দেয়া হয়েছে। তবে এরপরও দেশটিতে গত ১৭ মে থেকে হঠাৎ করে করোনার প্রাদুর্ভাব বেড়ে গেছে।


আরো পড়ুন