শিরোনাম :

  • ২৪ ঘণ্টায় আরও ৫৬ মৃত্যু শনাক্ত আরও এক হাজার ৩৮৬ জনকরোনায় আক্রান্ত তসলিমা নাসরিনআজকের মেঘমালা দেশের ৭০ ভাগ অঞ্চলকে ছুঁয়েছেসিলেটের নতুন বিভাগীয় কমিশনার খলিলুর রহমান
মূল্যবান স্মৃতির একটি এই জার্নি : আরিফিন শুভ
২১ এপ্রিল, ২০২১ ১১:৩১:৫২
প্রিন্টঅ-অ+

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিকের মুম্বই পর্বের শুটিং শেষ করে প্রায় আড়াই মাস পর সম্প্রতি দেশে ফিরেছেন আরিফিন শুভ। ছবিটি পরিচালনা করছেন ভারতের খ্যাতিমান চলচ্চিত্রকার শ্যাম বেনেগাল। এই সিনেমার জন্য এক বছরের বেশি সময় প্রস্তুতি নিয়েছিলেন। অবশেষে শুটিং করলেন। যাত্রাটা কেমন ছিল? শুভ বলেন, মানুষের সাথে যখন এমন কোনো কিছু হয় যেটা সে কখনও কল্পনা করেনি তখন সেটা প্রকাশ করার মতো ভাষা থাকে না। এটুকুই বলবো এই জার্নি আমার জীবনের সব থেকে মূল্যবান স্মৃতির একটি। কাজের অভিজ্ঞতাটা কেমন হলো? শুভ বলেন, আমাদের এখানে যেভাবে কাজ হয় তার থেকে এতোটাই ভিন্নভাবে মুম্বইয়ে  কাজ হয় যে মুগ্ধ হয়েছি। দারুণ একটা ইউনিট।


‘বঙ্গবন্ধু’র মতো একটি ঐতিহাসিক চরিত্রে কাজের সুযোগ হয়েছে। অনুভূতি কেমন? শুভ বলেন, এটা অত্যন্ত গৌরবের বিষয়। সত্যিকার অর্থে আপনাদেরও গর্বের ব্যাপার, আপনাদের শুভ ‘বঙ্গবন্ধু’র রোলটা করেছে। মুম্বইতে গিয়ে শ্যাম বেনেগালের সাথে কাজ করেছে। একজন বাংলাদেশি হিসেবে, একজন ক্ষুদ্র অভিনেতা হিসেবে আমার জীবনের সব থেকে বড় পাওয়া এটা। আমার শিল্পী জীবনে আর চাওয়ার নেই। শুটিংয়ের সবচেয়ে স্মৃতিময় ঘটনা কোনটা? উত্তরে এ নায়ক বলেন, প্রত্যেকটা মুহূর্ত। মানে যেই মানুষটার চরিত্র ধারণ করেছি বা করার চেষ্টা করেছি সেটার সঙ্গে এতোটাই  মিশে গিয়েছিলাম যে প্রত্যেকটা মুহূর্তই আমার কাছে স্মরণীয় হয়ে আছে। এর থেকে বিষদ আকারে এই মুহূর্তে বলতে চাই না।

আরো পড়ুন