শিরোনাম :

  • করোনা প্রাণ নিল আরও ৫০ জনের, নতুন শনাক্ত ১৭৪২করোনায় মৃত্যুবরণকারী ২ পুলিশ সদস্যের পাশে ডিএমপিমমতা ব্যানার্জিকে পররাষ্ট্রমন্ত্রীর অভিনন্দন বার্তাদেশে ফিরলেন লিবিয়ায় আটকেপড়া ১৬০ অভিবাসী
আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিচ্ছেন শিল্পা শেঠি
০৪ মে, ২০২১ ১৩:০৪:৩৪
প্রিন্টঅ-অ+

ভারতে করোনার বর্তমান পরিস্থিতিতে আতঙ্কিত দেশটির জনগণ। দ্বিতীয় ঢেউ আরও ভয়াবহ রূপ নিয়ে হানা দিয়েছে সেখানে। আক্রান্ত ও মৃত্যুর হার যেন পাল্লা দিয়ে বাড়ছে। এমন ক্রান্তিকালে মানুষকে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিচ্ছেন শিল্পা শেঠি।


সম্প্রতি সামাজিক মাধ্যমে দেশের সবার উদ্দেশ্যে বার্তা দিয়েছেন শিল্পা। তিনি লিখেছেন, ‘এই কঠিন পরিস্থিতি পরিবর্তনে যদি কিছু না করতে পারেন, তাহলে দয়া করে অতিমাত্রায় আতঙ্কিত হবে না। আমরা সবাই আশেপাশের খবর দেখছি, পড়ছি। পরিস্থিতি একেবারেই ধ্বংসাত্মক। এই সকল খবর আমাদের মনের উপর সাংঘাতিক প্রভাব ফেলে।


তিনি আরও লেখেন, ‘তবে এর পরেও কিছু ঘটনা শুনি বা দেখি যা অনেকটাই আশ্বাস জগায়। করোনা রোগীদের জন্যে খাবার, ওষুধ, প্রয়োজনীয় সামগ্রী পৌঁছে দিচ্ছে বহু মানুষ। ডাক্তাররা অনলাইনে প্রয়োজনীয় ওষুধ এবং যাবতীয় পরামর্শ দিচ্ছেন। এই সব ঘটনা আমাদের অনেকটাই ভরসা ও মনে আশ্বাস দেয়।


মহামারির এমন পরিস্থিতিতে একে অন্যের সহায়তায় এগিয়ে আসতে হবে। তাহলেই এই কঠিন সময়কে জয় করা যাবে বলে জানান শিল্পা। তিনি আরও বলেন, ‌‘দীর্ঘ শ্বাস নিন এবং ভারসা রাখুন ভাল কিছু হবে। আমরা একসঙ্গে কাটিয়ে উঠব এই কঠিন সময়। আমরা একসঙ্গে এই রাস্তা হেটে পার করব। সুন্দর ভবিষ্যতের দিকে এগিয়ে চলব আমরা।



আমার বার্তা/মাহবুব


 



 

আরো পড়ুন