শিরোনাম :

  • কুষ্টিয়ায় প্রকাশ্যে গুলিকরে ২ জনকে হত্যা চীনের দেয়া উপহার “৬ লাখ টিকা” আসবে বিকেলে সূচকের উত্থন পতনে ৩০ মিনিটে ৬০০ কোটি টাকার লেনদেন ইসরায়েলি সেনার গু'লিতে প্রাণ গেল ফিলিস্তিনি নারীর।
বাধা থাকছে না সুশান্তেরে জীবন চিত্র নির্মাণে
১০ জুন, ২০২১ ১৬:৪৬:০৭
প্রিন্টঅ-অ+


গত  এপ্রিল মাসে সুশান্ত সিং রাজপুতের বাবা কে কে সিং ছেলে সুশান্তের জীবন চিত্র নির্মাণের নিষেধাজ্ঞা জারি করার আবেদন জানিয়েছেন দিল্লি হাইকোর্টে। আবেদন নাকচ করে দিয়েছে দিল্লি আদালত। এতে করে আর কোন বাধা থাকছে না সুশান্তেরে জীবন চিত্র নির্মাণে।

সুশান্তের মৃত্যুর পর থেকেই তার জীবন নিয়ে ছবি তৈরির পরিকল্পনা করেছেন অনেকেই। ‘ন্যায়: দ্য জাস্টিস’, ‘সুইসাইড অর মার্ডার: আ স্টার ওয়াজ লস্ট’, ‘শশাঙ্ক’সহ এমন বেশ কিছু ছবির চিত্রনাট্যও লেখা হয়েছে বলে জল্পনা রয়েছে। তারই ভিত্তিতে নির্মাতাদের একটি নোটিস পাঠানো হয়েছিল সুশান্তের পরিবারের তরফ থেকে। যেখানে বলা হয়, ছবি তৈরির নামে অভিনেতা বা তার পরিবারের কোনও ব্যক্তিগত তথ্য প্রকাশ করা যাবে না। এতে তাদের গোপনীয়তা বজায় রাখার মৌলিক অধিকার লঙ্ঘিত হবে। সুশান্তের উত্তরসূরীদের অনুমতি ছাড়া তাই কোনও ছবিই বানানো যাবে না।

এই আবেদন নাকচ করে দিয়েছে দিল্লি হাইকোর্ট। প্রযোজক এবং পরিচালক পক্ষের আইনজীবী এ পি সিংহ আদালতের এই সিদ্ধান্তে উচ্ছ্বসিত। তিনি জানান, আমাদের কাছে আদালতের এই পদক্ষেপ খুবই আনন্দের। এই জয় শুধু আমার নয়। যে প্রযোজক এবং পরিচালকরা সমাজকে সঠিক পথ দেখানোর জন্য ছবিগুলি তৈরি করেছেন, এই জয় তাদের সকলের।

আমার বার্তা/এসএ


আরো পড়ুন