শিরোনাম :

  • কুষ্টিয়ায় প্রকাশ্যে গুলিকরে ২ জনকে হত্যা চীনের দেয়া উপহার “৬ লাখ টিকা” আসবে বিকেলে সূচকের উত্থন পতনে ৩০ মিনিটে ৬০০ কোটি টাকার লেনদেন ইসরায়েলি সেনার গু'লিতে প্রাণ গেল ফিলিস্তিনি নারীর।
১০ সন্তান জন্ম দিয়ে গিনেজ বুকে নাম লিখালেন গোসিয়ামে
০৯ জুন, ২০২১ ১৫:৪১:১২
প্রিন্টঅ-অ+


দক্ষিণ আফ্রিকার এক নারী একসঙ্গে ১০ সন্তান জন্ম দেয়ার দাবি করেছেন। যদি তার এই দাবি সত্য বলে প্রমাণিত হয়, তবে একসঙ্গে এত সন্তান জন্ম দেয়ার মধ্য দিয়ে গিনেজ ওয়ার্ল্ড রেকর্ড গড়েছেন তিনি। সেক্ষেত্রে মাত্র দুই মাসের ব্যবধানে ৯ সন্তান জন্ম দেয়া মালির হালিমা সিসের রেকর্ড ভাঙবেন দক্ষিণ আফ্রিকার এই নারী। খবর টাইমস নাউ নিউজের।

গত মে মাসে মরক্কোর একটি হাসপাতালে একসঙ্গে ৯টি সন্তানের জন্ম দেন হালিমা। একসঙ্গে এত সন্তান দিয়ে রেকর্ড গড়েন তিনি। তবে ৩৭ বছর বয়সী গোসিয়ামে থামারা সিটহোল একসঙ্গে ১০ সন্তানের জন্ম দিয়েছেন। গত ৭ জুন প্রিটোরিয়ার একটি হাসপাতালের একসঙ্গে এত সন্তানের জন্ম দেন তিনি।

আগে থেকেই গোসিয়ামের দুই সন্তান রয়েছে। তবে সোমবার সিজারের মাধ্যমে সাত ছেলে ও তিন মেয়ের জন্ম দেন তিনি। তবে এত সন্তান জন্ম দেয়ায় তিনি নিজেই অবাক হয়ে গেছেন। কেননা ডাক্তাররা তাকে বলেছিল যে, একসঙ্গে ছয় সন্তানের জন্ম দেবেন। মেইল অনলাইন জানিয়েছে, স্বাভাবিকভাবে গর্ভবতী হওয়ার দাবি করেছেন গোসিয়ামে।

এদিকে গোসিয়ামের ১০ সন্তানই বেঁচে আছে। তবে আগামী কয়েক মাস তাদের ইনকিউবেটরে থাকতে হবে। গোসিয়ামের স্বামী টেবোহো সোটেটসি জানিয়েছেন, তিনি একইসঙ্গে আনন্দিত এবং আবেগী হয়ে গেছেন। তিনি বলেন, সাত ছেলে ও তিন মেয়ে। আমার স্ত্রী সাত মাস সাত দিন গর্ভবতী ছিল। আমি খুশি। আমি আবেগী। আমি আর কিছু বলতে পারছি না।

আমার বার্তা/ এইচ এইচ এন


আরো পড়ুন