শিরোনাম :

  • কুষ্টিয়ায় প্রকাশ্যে গুলিকরে ২ জনকে হত্যা চীনের দেয়া উপহার “৬ লাখ টিকা” আসবে বিকেলে সূচকের উত্থন পতনে ৩০ মিনিটে ৬০০ কোটি টাকার লেনদেন ইসরায়েলি সেনার গু'লিতে প্রাণ গেল ফিলিস্তিনি নারীর।
২৮ স্ত্রীকে সাক্ষী রেখে ৩৭তম বিয়ে করলেন এক বৃদ্ধ
১০ জুন, ২০২১ ১৩:৩৭:৪৪
প্রিন্টঅ-অ+


যুগের পর যুগ, শতাব্দীর পর শতাব্দী রাজা-বাদশাহদের বহু বিবাহ নতুন ঘটনা নয় । এক এক রাজার শতাধিক রানীর গল্পও শোনা গেছে। এ যুগেও বেশ কিছু দেশে এখনও বহু বিবাহ বৈধ। তা বলে ৩৭ নম্বর বিয়ে!‌ গোটা পরিবারের সামনে ২৮ জন স্ত্রীকে সাক্ষী রেখে এই বিয়ে সম্পন্ন করলেন এক বৃদ্ধ।

গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, ১৩৫ জন ছেলে-মেয়ে আর ১২৬ জন নাতি-নাতনি। সকলে দারুণ আনন্দ করে শামিল হলেন পরিবারের কর্তার বিয়েতে। বিয়ের পর মাতলেন উৎসবে। সেই ভিডিও ভাইরাল। দেখে চোখ কপালে। এ নিয়ে সংবাদ প্রকাশ করেছে ভারতীয় গণমাধ্যম ডিএনএ ইন্ডিয়া ও দৈনিক আজকাল। তবে এই বিয়ের ঘটনার সত্যতা নিশ্চিত হওয়া যায়নি। এমনকি সঠিক দিন-তারিখ ও বৃদ্ধের নাম-পরিচয় ও দেশের নাম জানা যায়নি।

বর-কনের পোশাক দেখে মনে হয় মধ্যপ্রাচ্যের কোনও দেশ হবে। এর আগে, এই ব্যক্তি ৩৬ বার বিয়ে করেছেন। তাদের মধ্যে ২৮ জন স্ত্রী বেঁচে রয়েছেন। সকলকে নিয়ে সুখে সংসার বৃদ্ধের। কারও মধ্যে ঝামেলা রয়েছে বলে মনে হয় না। তাই পরিবারের নতুন সদস্যকে নিয়েও কারও আপত্তি নেই।

আমার বার্তা/ এইচ এইচ এন





 


আরো পড়ুন