শিরোনাম :

  • কুষ্টিয়ায় প্রকাশ্যে গুলিকরে ২ জনকে হত্যা চীনের দেয়া উপহার “৬ লাখ টিকা” আসবে বিকেলে সূচকের উত্থন পতনে ৩০ মিনিটে ৬০০ কোটি টাকার লেনদেন ইসরায়েলি সেনার গু'লিতে প্রাণ গেল ফিলিস্তিনি নারীর।
মেয়েদের হাতে মোবাইল নিয়ে ভিন্নমত জানালো মহিলা কমিশনার
১০ জুন, ২০২১ ২০:২৮:০৭
প্রিন্টঅ-অ+


মেয়েদের হাতে মোবাইল ফোন দেওয়া উচিত নয় বলে মন্তব্য করেছেন ভারতের উত্তরপ্রদেশের মহিলা কমিশনের সদস্যা মীনা কুমারী। তার দাবি, মোবাইল দিলেই ধর্ষণের ঘটনা বেশি ঘটে। তিনি আরও বলেন, মেয়েরা বিগড়ে গেলে তার জন্য সম্পূর্ণ দায়ী তাদের মা।  খবর আনন্দবাজার।

আজ (বৃহস্পতিবার) আলিগড়ে একটি অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে সাংবাদিকদের সামনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, মেয়েদের মোবাইল দেওয়া উচিত নয়। কারণ ঘণ্টার পর ঘণ্টা ধরে তারা ছেলেদের সঙ্গে কথা বলবে। তার পর তাদের সঙ্গে পালিয়ে যাবে। সে জন্যই ধর্ষণের মতো ঘটনা বেশি ঘটছে। মেয়েদের ফোন কেউ খতিয়ে দেখে না। পরিবারের লোকেদের এই ব্যাপারে কোনও নজর থাকে না।

মীনা আরও বলেন, মেয়েদের বড় হওয়ার ক্ষেত্রে মায়ের গুরুত্বপূর্ণ ভূমিকা থাকে। যদি কোনও মেয়ে বিগড়ে যায় তার জন্য সম্পূর্ণ দায়ী তার মা।

তবে ভারতের সুশীল সমাজে মহিলা কমিশনের এক সদস্যের ওই ধরনের মন্তব্যের সমালোচনা শুরু হয়েছে। উত্তরপ্রদেশ মহিলা কমিশনের ভাইস চেয়ারপার্সন আঞ্জু চৌধুরী জানিয়েছেন, এটা সম্পূর্ণ মীনার ব্যক্তিগত মতামত। মেয়েদের কাছ থেকে মোবাইল কেড়ে নিলেই যে ধর্ষণ বন্ধ হয়ে যাবে তা মনে করেন না তারা।

আমার বার্তা/এসএ


আরো পড়ুন