শিরোনাম :

  • আফগানিস্তানে জাতিসংঘ কম্পাউন্ডে হামলা কর্মস্থলে যেতে যাত্রীদের চরম দুর্ভোগ ৫ আগস্টের পরও বাড়বে বিধিনিষেধ, আসতে পারে শিথিলতা কামরাঙ্গীরচরে নিজ বাসায় আগুনে পুড়ে ব্যবসায়ীর মৃত্যু
চীনে গ্যাস লাইন বিস্ফোরিত হয়ে ১২ জন নিহত
১৩ জুন, ২০২১ ২১:৫৭:০৪
প্রিন্টঅ-অ+




চীনে গ্যাস লাইন বিস্ফোরিত হয়ে ১২ জন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন অন্তত আরও ১৩৮ জন। এদের মধ্যে ৩৭ জনের অবস্থায় গুরুতর। আজ (রোববার) স্থানীয় সময় ভোর সাড়ে ছয়টায় দেশটির হুবেই প্রদেশের শিয়ান শহরের আবাসিক এলাকায় এ দুর্ঘটনা ঘটে। খবর রয়টার্স।

দুর্ঘটনার পর পর ওই এলাকা থেকে প্রায় ১৫০ জনকে সরিয়ে নেওয়া হয়েছে। স্থানীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, বিস্ফোরণে এলাকাটির একটি খাদ্য পণ্যের মার্কেট ধসে পড়েছে। সিসিটিভির ফুটেজে বিস্ফোরণের সময় অনেককে সকালের নাস্তা করতে এবং মুদি দোকানে কেনাকাটা সারতে দেখা গেছে।

সিসিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, আহতদের চিকিৎসার জন্য জরুরিভিত্তিতে রক্ত দেওয়ার জন্য শহরবাসীদের প্রতি আহ্বান জানিয়েছে স্থানীয় হাসপাতালগুলো। আহতদের অনেকেই হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে রয়েছেন।

শহর কর্তৃপক্ষ জানিয়েছে, বিস্ফোরণের পর অনেকেই ধ্বংসস্তূপে আটকা পড়েছেন। তাদের উদ্ধারে তৎপরতা চালিয়ে যাচ্ছেন জরুরি বিভাগের কর্মীরা।

কী থেকে গ্যাস লাইনে বিস্ফোরণ হয়েছে তা তাৎক্ষণিকভাতে জানা যায়নি। এ বিষয়ে তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছে শহর কর্তৃপক্ষ।

আমার বার্তা/এসএ



 


আরো পড়ুন