শিরোনাম :

  • কুষ্টিয়ায় প্রকাশ্যে গুলিকরে ২ জনকে হত্যা চীনের দেয়া উপহার “৬ লাখ টিকা” আসবে বিকেলে সূচকের উত্থন পতনে ৩০ মিনিটে ৬০০ কোটি টাকার লেনদেন ইসরায়েলি সেনার গু'লিতে প্রাণ গেল ফিলিস্তিনি নারীর।
ঈদ এ বিশেষ‘গরুর মাংসের স্টেক‍‍’
১৩ মে, ২০২১ ১৪:৫৪:০৬
প্রিন্টঅ-অ+


স্টেক খেতে পছন্দ করেন না এমন মানুষ খুব কমই আছেন। তাইতো রেস্টুরেন্টগুলোতে স্টেকপ্রেমীদের ভিড়ও লক্ষণীয়। ঈদেও অনেকেই রেস্টুরেন্টে গিয়ে স্টেক খেয়ে থাকেন। তবে এবার আর তা সম্ভব হচ্ছে না। করোনা পরিস্থিতি সামাল দিতে দেশের সর্বত্র লকডাউন চলছে। তাই ঘর থেকে বের হওয়া নিষেধ।তাইতো এবারের ঈদ কাটবে ঘরেই। তাই বলে মন খারাপের কোনো কারণ নেই। এবারের ঈদে স্টেকের স্বাদ আপনি পাবেন ঘরে বসেই। অবাক হওয়ার কিছু নেই। খুব সহজ উপায়ে আপনি নিজেই তৈরি করে নিতে পারবেন রেস্টুরেন্ট স্বাদের গরুর মাংসের স্টেক।



চলুন তবে জেনে নেয়া যাক রেসিপিটি-



উপকরণ: হাড় ছাড়া গরুর মাংস ৫০০ গ্রাম, আদা পেস্ট আধা চা চামচ, হট টমেটো সস আধা কাপ, গোল মরিচ গুঁড়া সামান্য, রসুন পেস্ট আধা চা চামচ, জিরার গুঁড়া সামান্য, স্টেক স্পাইস পরিমাণ মতো, অলিভ অয়েল ২ টেবিল চামচ, লবণ ও মরিচ স্বাদমতো।


প্রণালী: মাংস পছন্দমতো আকারে কেটে ধুয়ে নিন। একটি পাত্রে সব উপকরণ নিয়ে ভালোভাবে পেস্ট বানিয়ে নিন। এবার স্টেকগুলো মশলা মেখে মেরিনেট করে ৩ থেকে ৪ ঘণ্টার জন্য ফ্রিজে রেখে দিন। এবার গ্রিলে স্টেক দিয়ে মাঝারি তাপমাত্রায় গ্রিল করুন। ওভেনেও গ্রিল করে নিতে পারেন।


খেয়াল রাখবেন স্টেক যেন খুব শক্ত না হয়ে যায়। ব্যাস, তৈরি হয়ে গেলো আপনার রেস্টুরেন্ট স্বাদের স্টেক। এবার স্টেকের ওপর গ্রেভি দিয়ে আপনার পছন্দ মতো সাজিয়ে কেটে পরিবেশন করুন।


আমার বার্তা/মাহবুব

আরো পড়ুন