শিরোনাম :

  • করোনা প্রাণ নিল আরও ৫০ জনের, নতুন শনাক্ত ১৭৪২করোনায় মৃত্যুবরণকারী ২ পুলিশ সদস্যের পাশে ডিএমপিমমতা ব্যানার্জিকে পররাষ্ট্রমন্ত্রীর অভিনন্দন বার্তাদেশে ফিরলেন লিবিয়ায় আটকেপড়া ১৬০ অভিবাসী
চট্টগ্রামে বিনামূল্যে নবজাতকের দুধ সরবরাহ করবে ছাত্রলীগ
২২ এপ্রিল, ২০২১ ১৬:২৮:৪৫
প্রিন্টঅ-অ+

করোনাভাইরাসের দ্বিতীয় সংক্রমণ ঠেকাতে সরকারঘোষিত কঠোর লকডাউনে কর্মহীন হয়ে পড়েছে কর্মজীবী মানুষ। বিশেষ করে দৈনিক আয়ে যাদের সংসার চলে, কাজ বন্ধ থাকায় তারা নিদারুণ কষ্টে পড়েছেন।


দুর্ভোগে পড়া পরিবারের মধ্যে যাদের নবজাতকের কেনা দুধ খাওয়াতে হয়, তাদের কষ্ট বেড়েছে কয়েকগুণ। নিজের ক্ষুধা চেপে রাখলেও কোলের সন্তানের কান্না সহ্য হয় না মায়ের।


বৃহস্পতিবার (২২ এপ্রিল) থেকে চট্টগ্রাম নগরে দুর্ভোগে পড়া পরিবারের নবজাতকদের জন্য দুধ সরবরাহের উদ্যোগ নিয়েছে ছাত্রলীগ। নগরের যেকোনো স্থান থেকে ০১৮১৫৯৫৩৬৬২, ০১৬৭১৭৯৭৮৭৪, ০১৮৩১৬৯২২৮৮ এই তিন নম্বরে ফোন দিলে বাসায় পৌঁছে যাবে নবজাতকের দুধ।


চট্টগ্রাম নগরের চান্দগাঁও থানা ছাত্রলীগের সভাপতি নুরুন নবী শাহেদ বলেন, ‘দেশের যেকোনো দুর্যোগ-দুর্ভোগে ছাত্রলীগ সাধারণ মানুষের পাশে থাকে। করোনার এই কঠিন সময়ে শিশুদের কথা চিন্তা করে দুধ সরবরাহের একটা ভিন্ন উদ্যোগ আমরা হাতে নিয়েছি। চট্টগ্রাম নগরে বসবাসরত যে কেউ উল্লেখিত নম্বরে ফোন দিলে আমরা তাদের বাসায় দুধ পৌঁছে দিয়ে আসব। কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনায় এবং শিক্ষা উপমন্ত্রীর তত্ত্বাবধানে এ কর্মসূচি লকডাউন থাকা পর্যন্ত চালিয়ে নেয়া হবে।’

আরো পড়ুন