শিরোনাম :

  • আরও ৪০ জনের মৃত্যু, শনাক্ত ১১৪০ফেরিতে হুড়োহুড়িতে প্রাণ গেল ৬ জনেরমহাসড়কে চলছে দূরপাল্লার বাসআল-আকসা মসজিদে হামলায় প্রধানমন্ত্রীর নিন্দা
চট্টগ্রামে করোনায় আরও ৫ জনের মৃত্যু, শনাক্ত ১৪২
০৫ মে, ২০২১ ১১:১৬:৪৫
প্রিন্টঅ-অ+

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। এ সময়ের মধ্যে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১৪২ জন। এ নিয়ে চট্টগ্রাম জেলায় মোট মৃতের সংখ্যা ৫৪৫ জনে দাঁড়াল এবং শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫০ হাজার ৬২০ জনে।


বুধবার (৫ মে) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।


সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি জানান, গতকাল (মঙ্গলবার) চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে এক হাজার চারটি নমুনা পরীক্ষায় ১৪২ জনের দেহে করোনার জীবাণু শনাক্ত হয়। এদের মধ্যে নগরের ১১৩ জন এবং উপজেলার ২৯ জন।


জানা যায়, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৭ জন, ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে ১৯ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৩৪ এবং ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৬ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।


একই সময়ে শেভরণ হাসপাতাল ল্যাবে ২১ জন, মা ও শিশু হাসপাতাল ল্যাবে পাঁচজন, জেনারেল হাসপাতাল আরটিআরএল ল্যাবে ১৫ জন এবং মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে পাঁচজনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।


জেলা প্রশাসন সূত্রে জানা যায়, করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে দেশব্যাপী ঘোষিত কঠোর লকডাউনের পর গতকাল চট্টগ্রামের বিভিন্ন স্থানে অভিযান চালিয়েছে একাধিক নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত।


এসব অভিযানে ২০ মামলায় মোট ৭ হাজার ৬০০ টাকা জরিমানা আদায় করা হয়। একই সঙ্গে সচেতনতার জন্য ৪০০ পিস মাস্কও বিতরণ করা হয়।


এছাড়া স্বাস্থ্যবিধি নিশ্চিত এবং লকডাউন বাস্তবায়নে আজ (বুধবার) চট্টগ্রামের বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে বলে জানা গেছে।


আমার বার্তা/৫ মে ২০২১/গাজী আক্তার

আরো পড়ুন