শিরোনাম :

  • আরও ৪০ জনের মৃত্যু, শনাক্ত ১১৪০ফেরিতে হুড়োহুড়িতে প্রাণ গেল ৬ জনেরমহাসড়কে চলছে দূরপাল্লার বাসআল-আকসা মসজিদে হামলায় প্রধানমন্ত্রীর নিন্দা
আল্লামা কাসেমীর জানাজায় মানুষের ঢল
১৪ ডিসেম্বর, ২০২০ ১২:০০:১৪
প্রিন্টঅ-অ+


শীর্ষ আলেম ও হেফাজতে ইসলামের মহাসচিব মাওলানা নূর হোসাইন কাসেমীর জানাজা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ৯টার কিছু সময় পর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে তার জানাজা হয়। এতে হেফাজতে ইসলামের নেতাকর্মী, কওমি মাদরাসার শিক্ষার্থীদের পাশাপাশি সর্বস্তরের মানুষের ঢল নামে।

প্রথমে তার জানাজা জাতীয় ঈদগাহে করার ঘোষণা দেওয়া হলেও অনুমতি না পাওয়ায় বায়তুল মোকাররমে করার সিদ্ধান্ত হয়।

জানাজায় ইমামতি করেন মরহুমের ছোট ছেলে জাবের কাসেমী। তাকে টঙ্গীতে নিজের প্রতিষ্ঠিত মাদরাসা প্রাঙ্গণে সমাহিত করা হবে।

মাওলানা নূর হোসাইন কাসেমী বিএনপি-জামায়াত জোটের শরিক দল জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব ছিলেন।

এছাড়াও তিনি হেফাজতে ইসলামের মহাসচিব, আল-হাইআতুল উলয়া লিল-জামি’আতিল কওমিয়া বাংলাদেশের কো-চেয়ারম্যান, বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের সিনিয়র সহ-সভাপতি, ঢাকার জামিয়া মাদানিয়া বারিধারা মাদ্রাসার মুহতামিমের দায়িত্বে ছিলেন।

শারীরিক অসুস্থতা নিয়ে কয়েকদিন ধরে ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন হেফাজতে ইসলাম ও জমিয়তে উলামায়ে ইসলামের মহাসচিব নূর হোসাইন কাসেমী। পরে রবিবার দুপুরে তিনি হাসপাতালে মারা যান। তার করোনা রিপোর্ট নেগেটিভ ছিল বলে জানা গেছে।

এদিকে নুর হোসেন কাসেমীর জানাজাকে কেন্দ্র করে বায়তুল মোকাররম এলাকা থেকে শুরু করে আশপাশের সড়ক ৯টার আগেই লোকে লোকারণ্য হয়ে যায়। অনেকে সড়কে দাঁড়িয়ে জানাজায় অংশ নেন। এই বর্ষীয়ান আলেমের জানাজায় এসে অনেকেই কান্নায় ভেঙে পড়েন।


আরো পড়ুন