শিরোনাম :

  • করোনা প্রাণ নিল আরও ৫০ জনের, নতুন শনাক্ত ১৭৪২করোনায় মৃত্যুবরণকারী ২ পুলিশ সদস্যের পাশে ডিএমপিমমতা ব্যানার্জিকে পররাষ্ট্রমন্ত্রীর অভিনন্দন বার্তাদেশে ফিরলেন লিবিয়ায় আটকেপড়া ১৬০ অভিবাসী
মমতাকে বিএনপির অভিনন্দন
০৩ মে, ২০২১ ১২:০৬:৫৪
প্রিন্টঅ-অ+

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের বিধানসভা নির্বাচনে জয়লাভ করায় তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে অভিনন্দন জানিয়েছেন বিএনপির বৈদেশিক শাখার সদস্য বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন।


পশ্চিমবঙ্গে ৮ দফা নির্বাচন শেষে রোববার (২ মে) ফলাফল প্রকাশিত হয়। বেসরকারি ফলাফলে মমতা বন্দ্যোপাধ্যায় তার আসন নন্দীগ্রামে জিততে না পারলেও রাজ্যজুড়ে জয় পেয়েছে তৃণমূল কংগ্রেস।


প্রতিবেশী দেশের রাজ্যের নির্বাচনের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করে বিএনপি নেতা আসাদুজ্জামান রিপন বলেন, ইন্ডিয়ায় বিজেপির ঘৃণার রাজনীতিকে পশ্চিমবঙ্গে হারালেন মমতা। অভিনন্দন মমতা বন্দোপাধ্যায়কে।


পশ্চিমবঙ্গের এই নির্বাচনের ফলাফলে বাংলাদেশে কোনো ধরনের প্রভাব পড়বে কি-না জানতে চাইলে রিপন বলেন, না এর প্রভাব বাংলাদেশে পড়বে না। কারণ বাংলাদেশে তো নির্বাচন নেই। নির্বাচন ঘুমিয়ে আছে। আর পশ্চিমবঙ্গের মানুষ সাম্প্রদায়িকতার বিরুদ্ধে রায় দিয়েছে।


পশ্চিমবঙ্গের নির্বাচন পরবর্তী সহিংসতার নিন্দা জানান রিপন।


তিনি বলেন, নির্বাচনে হার-জিত থাকবেই। এটাই গণতন্ত্র। নির্বাচন নিয়ে এ ধরনের সহিংসতা গণতন্ত্রের জন্য হতাশাজনক, এটা খুব দুঃখজনক।


আমার বার্তা/৩ মে ২০২১/গাজী আক্তার

আরো পড়ুন