শিরোনাম :

  • ২৪ ঘণ্টায় আরও ৫৬ মৃত্যু শনাক্ত আরও এক হাজার ৩৮৬ জনকরোনায় আক্রান্ত তসলিমা নাসরিনআজকের মেঘমালা দেশের ৭০ ভাগ অঞ্চলকে ছুঁয়েছেসিলেটের নতুন বিভাগীয় কমিশনার খলিলুর রহমান
ম্যানসিটিকে হারিয়ে সেমিফাইনালে উঠেছে চেলসি
১৮ এপ্রিল, ২০২১ ১১:৪০:০০
প্রিন্টঅ-অ+

উয়েফা চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে উঠেছে ম্যানচেস্টার সিটি ও চেলসি। ভিন্ন ভিন্ন প্রতিপক্ষের সঙ্গে জিতলে এ দুদলের দেখা হবে ফাইনালে। তার আগেই ম্যানসিটিকে ফাইনাল থেকে বিদায় করে দিল চেলসি। তা অবশ্যই উয়েফা চ্যাম্পিয়নস লিগে নয়। ঘরোয়া টুর্নামেন্ট এফএ কাপের সেমিফাইনাল থেকে ম্যানসিটিকে বিদায় করে দিলেন থমাস টুখেলের শিষ্যরা।


শনিবার রাতে সেমিফাইনাল ম্যাচে ১-০ গোলের জয়ে এফএ কাপের ফাইনালে উঠে গেছে চেলসি। সেমিফাইনাল ম্যাচটিতে ফেভারিট হিসেবে মাঠে নেমেছিল ম্যানসিটি। খেলেছিলও দুর্দান্ত। কিন্তু দলটির দুই ফরোয়ার্ড গ্যাব্রিয়েল হেসুস ও রহিম স্টারলিংয়ের ফিনিশিং ব্যর্থতায় ম্যাচ জয় করা হলো না সিটিজেনদের। বারবার গোলপোস্টের কাছাকাছি গিয়ে চেলসির জাল কাঁপাতে পারেননি তারা।


এমন সব লক্ষ্যভ্রষ্ট শট দেখতে দেখতেই গোলশূন্য অবস্থায় শেষ হয় প্রথমার্ধ। ৫৫ মিনিটের সময় দলকে লিড এনে দেন চেলসির মরোক্কিয়ান ফরোয়ার্ড হাকিম জিয়েচ। মূলত এটিই ছিল ম্যাচের ফল নির্ধারণী গোল। শেষ দিকে ক্রিশ্চিয়ান পুলিসিচ বল জালে জড়ালেও সেটি অফসাইডে বাতিল হয়ে যায়।


ফলে ১-০ জয় নিয়ে ফাইনাল নিশ্চিত করে চেলসি। রোববার এফএ কাপের দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচে মুখোমুখি হবে লিস্টার সিটি ও সাউদাম্পটন। পরে টুর্নামেন্টের ফাইনাল হবে আগামী ১৫ মে।

আরো পড়ুন