শিরোনাম :

  • ২৪ ঘণ্টায় আরও ৫৬ মৃত্যু শনাক্ত আরও এক হাজার ৩৮৬ জনকরোনায় আক্রান্ত তসলিমা নাসরিনআজকের মেঘমালা দেশের ৭০ ভাগ অঞ্চলকে ছুঁয়েছেসিলেটের নতুন বিভাগীয় কমিশনার খলিলুর রহমান
সুপার লিগ থেকে নাম কাটিয়ে নিলেন ছয় ইংলিশ ক্লাব
২১ এপ্রিল, ২০২১ ১১:৫৪:০৬
প্রিন্টঅ-অ+

ইউরোপিয়ান সুপার লিগ (ইএসএল) থেকে প্রথমে নিজেদের নাম প্রত্যাহার করেছে ম্যানচেস্টার সিটি। তাদের পথে হেঁটে ‘বিদ্রোহী’ এ টুর্নামেন্ট থেকে পরে সরে দাঁড়িয়েছে একে একে প্রিমিয়ার লিগের অন্য পাঁচ জায়ান্ট ক্লাবও। এমন খবরই দিয়েছে বিবিসি।


ইংল্যান্ডের 'বিগ সিক্স' খ্যাত ম্যানচেস্টার ইউনাইটেড, ম্যানচেস্টার সিটি, লিভারপুল, চেলসি ও টটেনহ্যাম হটস্পার সবাই নতুন এই লিগে যোগ দিতে চেয়েও অবশেষে পিছু হটল।


ইউরোপের ১২টি জায়ান্ট ক্লাব মিলে ইউরোপিয়ান সুপার লিগ আয়োজনের ঘোষণা দেয় রোববার। তাদের মধ্যে রয়েছে রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা, অ্যাটলেটিকো মাদ্রিদ, জুভেন্টাস, এসি মিলান ও ইন্টার মিলান।


ইউরোপিয়ান ফুটবলের নতুন এই উদ্যোগে সমালোচনার ঝড় বইয়ে যায় পুরো ইউরোপ জুড়ে। ফুটবল ভক্ত-সমর্থকদের সঙ্গে এর বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছে ফিফা, উয়েফা ও লিগ অ্যাসোসিয়েশনগুলো। সুপার লিগের সমালোচনায় মুখর হয়েছে ব্রিটেনের ফুটবল কর্তৃপক্ষ এবং সে দেশের মন্ত্রীরাও। তার প্রেক্ষিতে এ টুর্নামেন্ট থেকে সরে দাঁড়িয়েছে ছয় ইংলিশ ক্লাবের সবাই।


শোনা যাচ্ছে, টুর্নামেন্টটি শেষমেশ বাতিলও হয়ে যেতে পারে।

আরো পড়ুন