শিরোনাম :

  • আফগানিস্তানে জাতিসংঘ কম্পাউন্ডে হামলা কর্মস্থলে যেতে যাত্রীদের চরম দুর্ভোগ ৫ আগস্টের পরও বাড়বে বিধিনিষেধ, আসতে পারে শিথিলতা কামরাঙ্গীরচরে নিজ বাসায় আগুনে পুড়ে ব্যবসায়ীর মৃত্যু
টেস্ট র‍্যাঙ্কিংয়ে শীর্ষে নিউজিল্যান্ড, জায়াগা ধরে রেখেছে বাংলাদেশ
১৩ জুন, ২০২১ ২০:২৬:৫২
প্রিন্টঅ-অ+


ভারত ও নিউজিল্যান্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের শিরোপার লড়াইয়ে আর বাকি মাত্র কদিন। লড়াইয়ের আগেই  ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) টেস্ট র‍্যাঙ্কিংয়ে ভারতকে টপকে গেছে কিউইরা। সেই সঙ্গে টেস্ট র‍্যাঙ্কিংয়ের শীর্ষে অবস্থান করছে তারা।

ইংল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের শেষ টেস্টে ৮ উইকেটে জিতেছে নিউজিল্যান্ড। এই জয়ের পরই এই সুখবর পেলো কেন উইলিয়ামসনের দল। ১২৩ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে এসেছে নিউজিল্যান্ড। এর ফলে দ্বিতীয় স্থানে নেমে যেতে হয়েছে বিরাট কোহলিদের। তাদের বর্তমান রেটিং পয়েন্ট ১২১।

টেস্ট র‍্যাঙ্কিংয়ে তিন নম্বরে জায়গা ধরে রেখেছে অস্ট্রেলিয়া। তাদের রেটিং পয়েন্ট ১০৮। তাদের চেয়ে মাত্র ১ রেটিং পয়েন্ট পিছিয়ে থেকে চার নম্বরে ইংল্যান্ড।পাঁচ নম্বরে থাকা পাকিস্তানের রেটিং ৯৪। এরপর যথাক্রমে ছয়, সাত ও আট নম্বরে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা।

 বাংলাদেশ ৯ নম্বরে জায়গা ধরে রেখেছে। টাইগারদের র‍্যাটিং পয়েন্ট ৪৬। টেস্ট র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশের নিচে রয়েছে কেবল জিম্বাবুয়ে। তাদের রেটিং পয়েন্ট ৩৫।  

আমার বার্তা/এসএ


আরো পড়ুন